সেই গৃহবধূর চিকিৎসা সহায়তায় এবার ইউএনও ইসরাত

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ১৯:৩৫

টাঙ্গাইলের মির্জাপুরে জটিল রোগে আক্রান্ত সেই গৃহবধূর চিকিৎসা সহায়তায় এবার হাত বাড়ালেন মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত সাদমীন।

আজ সোমবার দুপুরে কুমুদিনী হাসপাতালে গিয়ে তাকে আর্থিক সহযোগিতা করেন এবং চিকিৎসার খোঁজ-খবর নেন তিনি। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আকতারুজ্জামান খান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আহসান হাসিব খান ও কুমুদিনী হাসপাতালের সেক্রেটারি রণদা রায় সেখানে উপস্থিত ছিলেন।

গত ১০ জুলাই ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমে ‘মির্জাপুরে অসহায় গৃহবধূর চিকিৎসায় প্রবাসীর সহায়তা’ শিরোনামে একটি খবর প্রকাশিত হলে তা উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আসে।

এর আগে ঢাকাটাইমসের খবর পড়ে মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাসও ওই গৃহবধূকে আর্থিক সহায়তা দেন।

কুমুদিনী হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধূ সুলতানার শরীরে ইতিমধ্যে তিন ব্যাগ রক্ত দেয়া হয়েছে। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা তার অবস্থা পর্যবেক্ষণ করে চিকিৎসাসেবা দিচ্ছেন।

হাত ও পা কিছুটা বাঁকা হয়ে যাওয়ায় এবং বিভিন্ন অস্থিসন্ধিতে তীব্র ব্যথার কারণে এখনো তিনি নিজে নিজে হাঁটতে পারেন না।

চিকিৎসক তাহেরা বেগম জানান, এখনো আর্থাইটিসের চিকিৎসা শুরু করা হয়নি। তার শরীরের দুর্বলতা এবং রক্তে হিমোগ্লোবিন কম থাকায় তা পূরণের চিকিৎসায় জোর দেয়া হয়েছে।

কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার বলেন, গৃহবধূ সুলতানার চিকিৎসায় কুমুদিনী হাসপাতালের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

ওই গৃহবধূকে সহায়তা দেয়া প্রসঙ্গে ইউএনও ইসরাত সাদমীন বলেন, ‘ঢাকাটাইমসের সংবাদ পড়ে অসহায় গৃহবধূ সম্পর্কে জানতে পেরেছি। একসময় তার সব থাকলেও দীর্ঘদিন ধরে জটিল রোগের চিকিৎসা করে তিনি এখন নিঃস্ব¦ হয়ে পড়েছেন।’ কুমুদিনী হাসপাতালের চিকিৎসকদের সহায়তায় অল্পদিনে সুস্থ হয়ে গৃহবধূটি তার দুটি সন্তানের কাছে ফেরে যাবেন বলে প্রত্যশা করেন তিনি।

দশ বছর ধরে জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা করতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন দুই সন্তানের মা সুলতানা বেগম (৩০)। তিনি সখিপুর উপজেলার চাকদহ গ্রামের মো. আইয়ূব আলীর স্ত্রী। তাদের দুটি ছেলে সন্তান রয়েছে। এর মধ্যে কিছু জমি বিক্রি করে স্বামী বিদেশ গেলেও সেখানে সুবিধা না হওয়ার দেশে ফিরে আসায় বন্ধ হয়ে পড়ে সুলতানার চিকিৎসা। গত ছয় মাস ধরে অর্থাভাবে চিকিৎসা বন্ধ হয়ে পড়ায় বর্তমানে তার হাত-পা বাঁকা হয়ে যাচ্ছে।

গৃহবধূ সুলতানার দুর্বস্থার কথা স্থানীয় সাংবাদিক মো. জাহাঙ্গীর হোসেনের মাধ্যমে আমেরিকা প্রবাসী মো. শামীম ইকবাল জানতে পেরে তার চিকিৎসার সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেন। সুলতানার চিকিৎসার জন্য ২৫ হাজার ৫০০ টাকা সহায়তা দেয়ার কথা জানান তিনি। সোমবার শামীম ইকবালের মামা মো. ইকবাল হোসেন অসুস্থ সুলতানার হাতে টাকা তুলে দেন।

কুমুদিনী হাসপাতালের ফিমেল মেডিসিন ওয়ার্ডের ৫৭ নম্বর বিছানায় ভর্তি সুলতানা সহায়তার টাকা হাতে পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন। তিনি শামীম ইকবাল ও তার পরিবারের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/২৪জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :