লাহোরে বোমা হামলায় নয় পুলিশসহ নিহত ২৬

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুলাই ২০১৭, ২০:২৫ | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ১৯:৩৬

পাকিস্তানের লাহোরে একটি সবজি বাজারে আত্মঘাতী গাড়িবোমা হামলায় নয় পুলিশসহ অন্তত ২৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৫৭ জন। লাহোরের ফিরোজপুর রোডে আরফা করিম আইটি টাওয়ারের কাছে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর জিও নিউজের।

পাঞ্জাব সরকারের মুখপাত্র মালিক মোহাম্মদ আহমেদ জানান, আজ সোমবার লাহোরের উপকণ্ঠ কোট লাখপত এলাকার একটি পুরাতন সবজি বাজারে গাড়িবোমার বিস্ফোরণ ঘটে।

ডিআইজি অপারেশন হায়দার আশরাফ নয় পুলিশ নিহতের খবর নিশ্চিত করেছেন।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফের বাসভবন থেকে ১০০ মিটার দূরে বিস্ফোরণটি ঘটেছে। এলাকাটিকে লাহোরের সবচেয়ে নিরাপদ এলাকা হিসেবে গণ্য করা হয়। লাহোরের নিরাপত্তা বাহিনীর সূত্র থেকে হামলাকে আত্মঘাতী হিসেবে উল্লেখ করা হয়।

পুলিশ কর্মকর্তা কাশিফ আসলাম জানান, পুলিশদের লক্ষ্য করেই এই হামলা চালানো হয়েছে। একটি পুরাতন ভবন ভাঙার কাজ চলছিল। সেখানে অনেক পুলিশ নিরাপত্তার দায়িত্বে পালন করছিল। তখনই বিস্ফোরণের ঘটনা ঘটে। হতাহতের বেশির ভাগই পুলিশ। এছাড়া কয়েকজন পথচারীও আছেন।

হতাহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল পুলিশ ঘিরে রেখেছে এবং পাকিস্তান সামরিক বাহিনীর একটি দলও ঘটনাস্থলে পৌঁছেছে।

এই ঘটনায় পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফ ও সেনাপ্রধান কামার বাজওয়া গভীর শোক প্রকাশ করেছেন।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :