সাংবাদিকদের হুমকি কুবি ছাত্রলীগ সম্পাদকের

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ২১:৩৮

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের প্রথম সম্মেলনে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ সাংবাদিকদের উদ্দেশ্য করে হুমকিমূলক বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

রবিবার রাতে বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি দেন। এ ঘটনার প্রতিবাদে এই সম্মেলনের সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছে সাংবাদিক সমিতি।

এদিকে অভিযোগের কথা অস্বীকার করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ বলেন, ‘সম্মেলনে আমি কোনো প্রকার হুমকিমূলক বক্তব্য প্রদান করিনি। বিভিন্ন সময়ে ছাত্রলীগের ভালো কাজগুলো কেন নিউজে আসেনা সেটাই বলতে চেয়েছিলাম। সাংবাদিক সমিতির কারও সাথেই আমার কোনো বিরোধ নেই।’ জানা যায়, ছাত্রলীগের অফিস উদ্বোধনের সংবাদ পরিবেশন না করায় সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হয়ে বক্তব্য প্রদান করেন ঐ ছাত্রলীগ নেতা। এছাড়াও ছাত্রলীগ নিয়ে নাড়াচড়া করলে সাংবাদিকদের কঠোরভাবে প্রতিহত করা হবে বলে উল্লেখ করেন তিনি।

কোনো অনুষ্ঠানে নিমন্ত্রিত করে নিয়ে প্রকাশ্যে সাংবাদিকদের উদ্দেশ্যে এরূপ অসৌজন্যমূলক বক্তব্য প্রদান করা উচিৎ হয়েছে কি না জানতে চাইলে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ মুঠোফোনে বলেন, ‘সাংবাদিক আমাদের ঘনিষ্ঠজন, তারা আমাদের বন্ধু। তার (মাজেদ) এরূপ বক্তব্য দেয়া উচিত হয়নি। সে অন্যায় করে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।’

এ বিষয়ে কথা বলতে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের মুঠোফোনে বেশ কয়েকবার যোগাযোগ করা হলে তিনি ফোন তোলেননি।

প্রসঙ্গত, শাখা ছাত্রলীগের নতুন কমিটি আসার পরপরই ছাত্রলীগ সম্পাদক মাজেদ ও তার অনুসারী শাখার সাংগঠনিক সম্পাদক সাইফুল হাসান সাদি বিভিন্ন সময়ে প্রকাশ্যে ও অপ্রকাশ্যে সাংবাদিকদের মারধরের হুমকি ও ফেইসবুকে বিদ্রুপাত্ম্ক মন্তব্য করে আসছেন বলেও অভিযোগ উঠেছে।

(ঢাকাটাইমস/২৪জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :