বৃষ্টি থামবে কাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৭, ১১:৪৬
ফাইল ছবি

অনবরত বর্ষণ। থেমে থেমে কমছে-বাড়ছে। সোমবার সকাল থেকেই এই অবস্থা। মঙ্গলবারও আকাশে মেঘ আছে। বৃষ্টিও হচ্ছে। এই বৃষ্টি সহসা থামবে না। আজ দিন যাবে। কাল থেকে কমবে বৃষ্টি।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, মৌসুমী বায়ু সক্রিয়। আজ বৃষ্টি থাকবে। একেবারে কমে যাবে না। ঝিরিঝিরি ঝরবে। কাল সকালে গিয়ে অবস্থার উন্নতি হবে। আবহাওয়া পূর্বাভাষ এমনটাই পাচ্ছেন তারা।

বৃষ্টি শুধু ঢাকাতেই নয়, ঢাকার আশেপাশের এলাকাতেও বেশ হচ্ছে। এছাড়া দক্ষিণেও বৃষ্টির ফোঁটাগুলো বেশ বড় হয়ে ঝরছে। বিরতিহীন বৃষ্টিতে নিত্যদিনের জীবনযাত্রায় বেঘাত ঘটছে। ঘর থেকে বেরোনোর সময় ছাতা নিতে ভুলে গেলে ভুগতে হবে আপনাকে। সকালে যারা অফিসের উদ্দেশে বেরিয়েছেন, ছাতা নেননি সঙ্গে, তারা নিশ্চয়ই কাকাভেজা হয়ে অফিসে ঢুকতে হয়েছে।

ঢাকায় সামান্য বৃষ্টিই দুর্ভোগের কারণ। বছর জুড়েই এই শহরে সংস্কারের কাজ হয়। বৃষ্টির পানিতে একহাঁটু কাঁদাপানি তৈরি হয় রাজপথে। দেখে বোঝার উপায় নেই, এ পথে যান্ত্রিক যান চলে নাকি গরুর গাড়ি।

দুদিনের বৃষ্টিতে মালিবাগ এলাকার অবস্থা ত্রাহিত্রাহি। ড্রেনের কালো ময়লাগুলো ধুয়ে নামছে যাত্রাবাড়ী, শনির আখড়া এলাকায়। মৌচাক থেকে শান্তিনগর যেতে কী অশান্তি যে পোহাতে হচ্ছে তা ভাষায় বলা যাবে না। এসব এখন নগরবাসীর নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে।

(ঢাকাটাইমস/২৫ জুলাই/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :