‘নতুন অস্ত্র’ রপ্ত করছেন মোস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুলাই ২০১৭, ১৫:০৮ | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৭, ১৫:০৫

‘মোস্তাফিজের বোলিং নিয়ে আমি আলাদাভাবে কাজ করছি। বোলিংটা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। উইকেটের খুব কাছে থেকে বল করানোর চেষ্টা করছি। তার বোলিংয়ে নতুন অস্ত্র যোগ করার চেষ্টা করছি।’ মোস্তাফিজকে নিয়ে এমন মন্তব্য করলেন টাইগারদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

দীর্ঘ দিনের ইনজুরির ছোবল বাদ দিলে গত বছরের বাকি সময়টা ছিল মোস্তাফিজময়। পুরো বছরে অসংখ্য মুকুট উঠেছে মোস্তাফিজের শোকসে। দুহাত ভরে কুড়িয়েছেন ভক্ত, শুভাকাঙ্ক্ষী এবং ক্রিকেটবোদ্ধাদের প্রশংসা। এককথায় বছরজুড়েই ছিল মোস্তাফিজের কল্পকথা।

তবে ইনজুরি থেকে ফিরে আগের রূপটা হারিয়ে ফেলেছেন মোস্তাফিজ। মাঝে মধ্যে বল হাতে জ্বলে উঠেন তিনি। তবে উইকেট কম পেলেও বেশ কিপটে বোলিং করছেন মোস্তাফিজ। মোস্তাফিজের সর্বশেষ নয় ইনিংসের বোলিং ফিগার এমন ২/১৭, ২/৩৩, ৪/২৩, ১/৪৬, ১/৫৩, ০/৫১, ০/২৭, ১/৫২ এবং ০/৫৩।

উল্লেখ্য, টি-টোয়েন্টি দিয়ে বাংলাদেশ দলে অভিষেক হয় মোস্তাফিজের। প্রথম ম্যাচে বল হাতে আগুন ঝরান ফিজ। প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৪ ওভারে ২০ রান খরচায় তুলে নেন ২ উইকেট। যার মধ্যে ছিল ছক্কার রাজা শহীদ আফ্রিদির উইকেট। জাদুর কাঠি নিয়ে টাইগার ক্রিকেটে আবির্ভাব হওয়া মোস্তাফিজকে নামিয়ে দেয়া হয় ভারতের বিপক্ষে।

২০১৫ সালের মাঝামাঝিতে ভারতের বিপক্ষে ওই ম্যাচ দিয়েই একদিনের ক্রিকেটে অভিষেক হয় মোস্তাফিজের। নেমেই ম্যাজিক। প্রথম দিনেই তুলে নেন ৫ উইকেট। পাঁচ শিকারের তালিকায় ছিলেন একদিনের ক্রিকেটে অন্যতম নামকরা তারকা মহেন্দ্র সিং ধোনি।

ছিলেন রোহিত শর্মা, অজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, রবিচন্দ্রন অশ্বিনের মত সুপার ডুপার ব্যাটসম্যানরা। একদিনের ক্রিকেটে এখন পর্যন্ত ২২টি ম্যাচে ৪৪টি উইকেট শিকার করেছেন মোস্তাফিজ। সাদা পোশাকে ৪ ম্যাচ খেলে নিয়েছেন ১২টি উইকেট। টি-টোয়েন্টিতে ১৭ ম্যাচে ২৭ উইকেট ঝুলিতে পুরেছেন মোস্তাফিজ।

(ঢাকাটাইমস/২৫জুলাই/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে হারিয়ে পাঁচ ম্যাচ আগেই ইন্টারের শিরোপা উৎসব

পাকিস্তানি ব্যাটারদের স্ট্রাইকরেটে গুরুত্ব দিতে বললেন শহিদ আফ্রিদি

এই বিভাগের সব খবর

শিরোনাম :