বুধবার শুরু শ্রীলঙ্কা-ভারত প্রথম টেস্ট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৭, ১৯:২১

ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে আগামীকাল। ম্যাচটি অনুষ্ঠিত হবে গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। প্রতিদিন খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায়।

নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় এই ম্যাচে খেলতে পারবেন না শ্রীলঙ্কা দলের নিয়মিত অধিনায়ক দিনেশ চান্দিমাল। ফলে, স্বাগতিক দলকে নেতৃত্ব দিবেন রঙ্গনা হেরাথ। সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে জয় পেয়েছিল শ্রীলঙ্কা। সুতরাং, জয়ের স্মৃতি নিয়েই এই ম্যাচ খেলতে নামবে শ্রীলঙ্কা।

টেস্ট ক্রিকেটে শ্রীলঙ্কা এখন পর্যন্ত ৩৮ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে শ্রীলঙ্কা জিতেছে সাতটিতে ও ভারত জিতেছে ১৬টিতে। আর ১৫টি ম্যাচ ড্র হয়েছে। সর্বশেষ ২০১৫ সালে টেস্ট সিরিজ খেলেছিল এই দুই দল। ওই সিরিজে শ্রীলঙ্কাকে ২-১ ব্যবধানে হারিয়েছিল ভারত।

শ্রীলঙ্কা একাদশ (সম্ভাব্য): উপুল থারাঙ্গা, দিমুথ করুণারত্নে, কুসল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), আসেলা গুনারত্নে, দিলরুয়ান পেরেরা, রঙ্গনা হেরাথ (অধিনায়ক), লাহিরু কুমারা, নুয়ান প্রদ্বীপ।

ভারত একাদশ (সম্ভাব্য): অভিনাব ‍মুকুন্দ, শিখর ধাওয়ান, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, রোহিত শর্মা/হার্দিক পান্ডিয়া, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার/মোহাম্মদ শামি।

(ঢাকাটাইমস/২৫ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :