বৃহস্পতিবার চেন্নাই যেতে পারেন সিদ্দিকুর

আশিক আহমেদ, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৭, ২৩:২৭

‘পুলিশের ছোড়া কাঁদানে গ্যাসের শেলের আঘাতে’ চোখ হারাতে বসা সিদ্দিকুর রহমান উন্নত চিকিৎসার জন্য চেন্নাই যেতে পারেন বৃহস্পতিবার। আজ মঙ্গলবার তার পাসপোর্ট হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে বৃহস্পতিবার সকালের একটি ফ্লাইটে চেন্নাই রওনা হবেন তিনি।

সিদ্দিকুর রহমানের কাছে থাকা একটি ঘনিষ্ঠ সূত্র মঙ্গলবার রাতে ঢাকাটাইমসকে মুঠোফোনে এসব তথ্য জানান।

সূত্র জানায়, সিদ্দিকুরের পাসপোর্টের জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়া হয় গতকাল সোমবার। পুলিশের লোকজন গতকাল এসব কাগজপত্র তাদের কাছ থেকে নিয়ে যান। মঙ্গলবার বিকালে ওই পাসপোর্ট হাতে পেয়েছেন সংস্থাটির সদস্যরা। তারা পাসপোর্টটি সিদ্দিকুরের সঙ্গে থাকা পরিবারের সদস্যদের দেখিয়েছেন।

সূত্রটি ঢাকাটাইমসকে জানান, সবকিছু ঠিকঠাক থাকলে ২৭ জুলাই বৃহস্পতিবার সকালের একটি ফ্লাইটে চেন্নাই যাওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে ভিসার জন্য কাগজপত্রও প্রস্তুত করা হয়েছে। কাল বুধবার ভিসা হয়ে যাবে।

সিদ্দিকুর রহমানের সঙ্গে চেন্নাই যাচ্ছেন তার বড় ভাই নায়েব আলী ও তার চিকিৎসক জাতীয় চক্ষু বিজ্ঞান ইনিস্টিটিউট হাসপাতালের সহযোগী অধ্যাপক ইফতেখার মনির।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিদ্দিকুর রহমানের চিকিৎসার খরচ বহনের সার্বিক দায়িত্ব নিয়েছে সরকার। ইতোমধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপনও জারি করেছে। সিদ্দিকুর রহমানের চোখ ভালো করতে সর্বোত্তম চিকিৎসা দিতে নির্দেশ নিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

গতকাল সোমবার দুপুরে যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনিস্টিটিউটে দেখতে যান তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানকে। এ সময়ে তিনিও বলেন, তাকে চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া রাজধানীর সাতটি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে গত ২০ জুলাই বৃহস্পতিবার শাহবাগ এলাকায় অবস্থান নিয়েছিল। একপর্যায়ে শিক্ষার্থীরা মিছিল নিয়ে এগোতে চাইলে বাধা দেয় পুলিশ। এ সময় পুলিশকে কাঁদানে গ্যাস ছুড়তে দেখা যায়। অভিযোগ উঠেছে, এই কাঁদানে গ্যাসের শেল সিদ্দিকুরের দুই চোখে আঘাত। তবে এ অভিযোগ পুলিশ স্বীকার না করলেও তদন্ত করে দেখছে।

প্রথমে সিদ্দিকুরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে নেয়া হয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে। সেখানে শনিবার তার চোখে অস্ত্রোপচার করা হয়।

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটিউটের সহযোগী অধ্যাপক ইফতেখার মো. মুনির জানান, বাঁ চোখের এক পাশ থেকে আলো দেখছেন সিদ্দিকুর রহমান। তবে ডান চোখে তিনি কিছুই দেখছেন না।

আন্দোলনের ঘটনায় ওই দিন রাতে ১২০০ জন অজ্ঞাতনামা শিক্ষার্থীকে আসামি করে একটি মামলা করেন শাহবাগ থানার উপপরিদর্শক মাজহারুল ইসলাম। পরে গতকাল ২৩ জুলাই বিকালে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন) মীর রেজাউল আলমকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করে ডিএমপি। এই কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয় ।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি বৃদ্ধির সম্ভাবনা

অনলাইন নিউজপোর্টালের বিজ্ঞাপন নীতিমালা বাস্তবায়ন হবে: তথ্য প্রতিমন্ত্রী

ঐতিহাসিক মুজিবনগর দিবস বুধবার

বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির

দাবদাহের মধ্যে বৈশাখের প্রথম ঝড়ে সিক্ত রাজধানী

বাংলাদেশের সমৃদ্ধির সহায়তায় দৃঢ়ভাবে অঙ্গীকারবদ্ধ যুক্তরাষ্ট্র: পিটার হাস

ভোজ্যতেলে পূর্বের দামে ফিরে যাওয়ার সুযোগ নেই: বাণিজ্য প্রতিমন্ত্রী

সমৃদ্ধিতে ভারত ও পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

সারাদেশে তাপপ্রবাহ, গরমের দাপট কমবে কবে? কী বলছে আবহাওয়া দপ্তর?

রহস্যে ঘেরা মুক্তিপণকাণ্ড!

এই বিভাগের সব খবর

শিরোনাম :