লন্ডনে ফের দুই বাঙালির ওপর এসিড হামলা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ০৮:৫৪

লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস বারার বেথনালগ্রিন এলাকায় এসিড জাতীয় পদার্থ নিক্ষেপে দুই বাঙালি আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বিকালে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ডেইলি মেইল। আহত বাংলাদেশিদের নামপরিচয় জানা যায়নি।

গত ১৩ জুলাই নর্থ লন্ডন ও ইস্ট লন্ডনে দেড় ঘণ্টার ব্যবধানে পাঁচজনের ওপর এসিড হামলার পর এটাই বড় হামলা।

বেশ কিছুদিন ধরে লন্ডনে অ্যাসিড হামলার ঘটনা ঘটছে। রাস্তাঘাটে ভিন্ন মত ও বর্ণের মানুষের ওপর কে বা কারা এসিড ছুড়ে মারছে। চলতি বছর লন্ডনে ইস্টার মানডেতে একটি নাইট ক্লাবে জড়ো হওয়া মানুষজনের ওপর অ্যাসিড মারা হয়। দুই জন এতে অন্ধ হয়ে যান। বাকিদের চেহারা বিকৃত হয়ে যায়।

হেইট ক্রাইম নামে এই হামলায় বেশি টার্গেট মুসলিমরা। ইংল্যান্ডসহ বেশ কয়েকটি দেশে প্রায়ই খবরের শিরোনামে আসছে ‘হেইট ক্রাইম’ শব্দদ্বয়। এসেক্সের হয়ে ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়ে বাংলাদেশি ক্রিকেটার তামিম ইকবাল স্ত্রী-সন্তানসহ এই হামলার শিকার হয়েছিলেন। কিন্তু দৌড়ে পালিয়ে আসায় তারা বেঁচে যান। সর্বশেষ এই তালিকায় যুক্ত হলো বাংলাদেশি এই দুই তরুণের নাম।

হামলার প্রত্যক্ষদর্শী স্থানীয় এক দোকানদার বলেন, ‘আমার দোকানে দুইজন বাঙালি তরুণ এসে বলতে থাকে, আমরা এসিড আক্রান্ত হয়েছি। আমাদের শরীর পুড়ে যাচ্ছে পানি দাও। পানি দিলে তারা নিজেরাই শরীরে পানি ঢালতে থাকেন। এরপর খবর দিয়ে ২০ মিনিটের মধ্যেই পুলিশ চলে আসে।’

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, এসিডে দুইজনের মুখ মারাত্মকভাবে ঝলসে গেছে। ঘটনার পরপরই পুলিশ, ফায়ার সার্ভিস ও প্যারামেডিকেল টিম চলে আসে। আহতদের হাসপাতালাতে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি দেশটির পুলিশ। তারা ঘটনাটি তদন্ত করছে। তবে পুলিশ বলছে এগুলো এসিড নয়, ব্লিজ হতে পারে। হামলাকারীদের ধরতে স্থানীয়দের সহযোগিতা চেয়েছে পুলিশ।

ঢাকাটাইমস/২৬জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :