টিপ টিপ বৃষ্টিতে ওয়ালশের ‘মন ভালো নেই’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ০৯:০০
ফাইল ছবি

‘টিপ টিপ বৃষ্টিতে মন ভালো নেই’ বাংলাদেশ দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশের। অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকা সিরিজ সামনে রেখে মিরপুরে পেসারদের নিয়ে কাজ করছেন টাইগার বস। কিন্তু টানা বৃষ্টি ওয়ালশের পরিকল্পনায় বাগড়া দিচ্ছে। যদিও ইনডোর সেশনটা কাজে লাগাচ্ছেন ক্যারিবীয়ান কিংবদন্তি।

‘আমরা চেষ্টা করছি নির্দিষ্ট কিছু জায়গায় উন্নতি করার, ভুলগুলি শুধরে পেসারদের আরও ধারালো করে তুলতে। আগের চেয়ে উন্নতি কিছু হয়েছে। তবে দুর্ভাগ্যজনকভাবে আবহাওয়া বেশ বাজে। যতটা চেয়েছিলাম, ততটা কাজ করতে পারছি না। অবশ্য আমরা সময় নষ্ট করছি না। সুযোগ পেলে আউটডোরে অনুশীলন করছি। ইনডোরে একসঙ্গে বসে ক্রিকেট নিয়ে আলোচনা করছি।’

এদিকে মোস্তাফিজের আগের রূপটা ফিরিয়ে আনতে তাকে নিয়ে আলাদা ক্লাস নিচ্ছেন ওয়ালশ। ‘মোস্তাফিজের বোলিং নিয়ে আমি আলাদাভাবে কাজ করছি। বোলিংটা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। উইকেটের খুব কাছে থেকে বল করানোর চেষ্টা করছি। তার বোলিংয়ে নতুন অস্ত্র যোগ করার চেষ্টা করছি।’

‘সবার সঙ্গে পুরোপুরি কাজ করার সুযোগ আমি এবারই পেলাম। আমি আসার পর থেকে ওরা টানা খেলার মধ্যেই ছিল। টুর্নামেন্ট বা সিরিজ চলার সময়ে বাড়তি কোনো বিষয় নিয়ে কাজ করা কঠিন। আমি সেটা করিনি। কেউ কেউ বলছে ওদের বোলিং অ্যাকশন নাকি আমি বদলে ফেলেছি। আসলে এসব কিছুই হয়নি। আমি ওদের সাহায্য করছি এবং অনুপ্রেরণা যোগাচ্ছি।’ মন্তব্য ওয়ালশের।

প্রসঙ্গত, কোর্টনি ওয়ালশ, এক সময়ের দুর্দান্ত একজন পেসার। যার সামনে হিমশিম খেত বিশ্বের সব তাবড় ব্যাটসম্যান। ভালো ইনিংস খেলার আগেই ব্যাটসম্যানদের বিদায় করতেন কোর্টনি। সাবেক এই ক্যারিবিয়ান তারকা দেশের হয়ে ১৩২ টেস্টে ৫১৯টি উইকেট নিয়েছেন।

২০০১ সালে অবসর নেন তিনি। টেস্টের সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে অনেক দিন ছিল কোর্টনি ওয়ালশের নাম। ওয়েস্ট ইন্ডিজের হয়ে রঙ্গিন জার্সিতে ২০৫ ওয়ানডেতে নিয়েছেন ২২৭টি উইকেট। এছাড়া ২২টি টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিয়েছেন এই ওয়ালশ।

(ঢাকাটাইমস/২৬জুলাই/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :