দুই জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০১৭, ১০:৫০ | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ০৯:৫৬
ফাইল ছবি

ঢাকা ও কুষ্টিয়ায় পৃথক বন্দুকযুদ্ধের ঘটনায় চারজন নিহত হয়েছেন। এর মধ্যে ঢাকার রূপনগরে ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন এবং কুষ্টিয়ার পৌরসভা ও ভেড়ামারা উপজেলায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজনের নামপরিচয় জানা গেছে।

বুধবার ভোরে রাজধানীর মিরপুরের রূপনগরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন, যারা ছিনতাইকারী বলে জানিয়েছে ডিবি। নিহতদের নামপরিচয় জানা না গেলেও তাদের আনুমানিক বয়স হবে ৪০ থেকে ৪৫ বছরের মধ্যে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

রূপনগর থানার উপপরিদর্শক (এসআই) মোমিন বলেন, ভোর পাঁচটার দিকে রূপনগর পানি উন্নয়ন বোর্ডের উত্তর পাশে ছিনতাই করার সময় ডিবি পুলিশের একটি দল তাদের গতিরোধ করে। এ সময় ছিনতাইকারীরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে ডিবিও পাল্টা গুলি ছুঁড়লে দুই ছিনতাইকারী আহত হয়। মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকেই মৃত ঘোষণা করেন।

এছাড়া কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক 'বন্দুকযুদ্ধে' সোবহান আলী ও অজ্ঞাত একজন নিহত হয়েছেন।

কুষ্টিয়া পৌর এলাকার মিলপাড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক নিশিকান্ত সরকারের ভাষ্যমতে, পাবনার ঈশ্বরদী থেকে সোবহান আলী নামে এক আসামিকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যমতে গতকাল রাত সাড়ে তিনটার দিকে অস্ত্র উদ্ধারের জন্য কুষ্টিয়া পৌরসভার বারাদী কবরস্থান এলাকায় যায় পুলিশ। ওই এলাকায় পৌঁছলে সোবহান আলীর সঙ্গীরা তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। একপর্যায়ে পুলিশের দিকে গুলি ছুড়তে শুরু করলে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। দুইপক্ষের বন্দুকযুদ্ধে সোবহান আলী গুলিবিদ্ধ হন। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

সোবহান আলী কুষ্টিয়ার কুমারখালী উপজেলার মনোহরপুর গ্রামের নুরুদ্দীনের ছেলে।

অন্যদিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের দশ মাইল এলাকায় সড়কে গাছ ফেলে ডাকাতির প্রস্তুতি নেয়ার সময় পুলিশের একটি দল সেখানে যায়। পুলিশকে দেখামাত্র ডাকাতরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। কিছুক্ষণ পর এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশ। পরে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ঢাকাটাইমস/২৬জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :