ঘরের পানি সেচেই দিন পার দনিয়াবাসীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০১৭, ১৩:২১ | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ১২:৩৩

রহিমা বেগম। রাজধানীর দনিয়া এলাকার বাসিন্দা তিনি। থাকেন ওই এলাকার রসুলপুরে দোতলা বাসার নিচ তলায়। কয়েকদিনের টানা বৃষ্টিতে রাস্তার কোমর পানি ঢুকেছে তার বাসায়। স্বামীর সঙ্গে নিয়ে কয়েকদিন ধরেই সেচে চলছেন ঘরের পানি। গতকাল রাত তিনটা থেকে সেচছেন পানি। কিন্তু কোনো লাভ হয়নি। সকালের টানা বর্ষণে তার বাসায় এখন হাঁটু পানি।

উপায় না থাকায় এক সন্তান নিয়ে খাটের উপরেই থাকতে হচ্ছে তাকে। কর্মজীবী স্বামীও বাসা থেকে বের হতে পারছেন না। বাসার মধ্যে যেসব আসবাবপত্র আছে প্রায় সবকিছুই ভিজে গেছে। ফ্রিজ ও খাবার-দাবার নিয়ে তারা অবস্থান নিয়েছেন খাটের ওপরে।

বৃষ্টি যদি না থামে তাহলে তাদের ভাগ্যে কী আছে আল্লাহই ভাল জানেন বলে এই প্রতিবেদককে জানান রহিমা বেগম।

শুধু রহিমা বেগমই নন, এই অবস্থা দনিয়ার প্রায় প্রত্যেকটি বাড়িতে। একটু বৃষ্টি হলেই রাস্তায় হাঁটু পানি জমে যায়। আর জমে থাকা পানি ঢুকে পড়ে বাসা-বাড়ি পর্যন্ত।

একই এলাকার জামাল মিয়া থাকে তিনতলা ভবনে। তার বাসারও অবস্থা একই। রাত থেকে তিনি তার সন্তানকে নিয়ে পানি সেচের কাজ করছেন। কোনোভানি পানি আসা বন্ধ করতে পারছেন না।

খোঁজ নিয়ে জানা গেছে, এই এলাকাটি আগে সিটি করপোরেশনের বাইরে ছিল। বছর খানেক আগে এটি সিটি করপোরেশনের মধ্যে নেয়া হয়েছে। কিন্তু সিটি করপোরেশনের যে সেবা তা এখনো নিশ্চিত হয়নি এই এলাকায়। বিশেষ করে ড্রেনেজ সিস্টেম এখানে খুবই খারাপ। প্রত্যেকটি ড্রেন যেন একেকটি ময়লার ভাগাড়।

কফিল উদ্দিন নামে এই এলাকার বাসিন্দা জানান, ‘এই এলাকাটি চরম অবহেলিত। এখানকার মানুষও বেশ অসচেতন। মাসের পর মাস পেরিয়ে গেলেও এখানকার রাস্তাগুলোর ময়লা পরিষ্কার করা হয় না। এছাড়া প্রত্যেকটি ড্রেন ময়লায় ভর্তি। এ কারণে পানি নামতে পারছে না। ফলে একটু বৃষ্টি হলেই রাস্তায় হাঁটু পানি জমে থাকে।

বৃষ্টির পানির সঙ্গে পয়োবর্জ্য মিশে উৎকট গন্ধ ছড়ায় এলাকাবাসী চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ঢাকাটাইমস/২৬জুলাই/এমএম/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :