হাঁটুপানিতে মেয়র খোকন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০১৭, ২০:৩০ | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ১৫:৪৮

বৃষ্টিতে ডুবে যাওয়া রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে দেখেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। এ সময় তাকে হাঁটু পানিতে নামতে হয়।

বেলা সাড়ে ১২টার দিকে মেয়ার খোকন মিরপুর রোডের সোবহানবাগ থেকে আসাদ গেট পর্যন্ত ঘুরে দেখেন। এ সময় সড়কে নেমে ভিজতে হয় তাকে। মেয়র খোকনের সঙ্গে সিটি করপোরেশনের কর্মকর্তারাও ছিলেন। এ সময় ওই সড়ক ধরে চলা নগরবাসী আশেপাশে ভিড় করে। তারা মেয়রের কাছে এই সমস্যার সমাধানের উদ্যোগ দাবি করেন। মেয়রও তাদেরকে আশ্বাস দেন উদ্যোগ নেয়ার।

রাত থেকে টানা বৃষ্টিতে এই সড়কটি সকালেই চলে যায় পানির দখলে। হাঁটু পানি মাড়িয়ে চলতে হয়েছে যানবাহনকে। এতে গাড়ির ভেতরেও পানি ঢুকে যায়।

রাত থেকে টানা বৃষ্টিতে সায়েন্স ল্যাবরেটরি থেকে আসাদগেট পর্যন্ত সড়কে পানি জমে যায়। কোথাও কোথাও জমে যায় কোমড় পানি। কেবল মূল সড়ক নয়, ধানমন্ডির ভেতরের অনেক সড়কেও জমে যায় পানি। দুপুরের পর থেকে পানি নামা শুরু করলেও সকালে বৃষ্টি চলাচালে ক্রমাগত বাড়ছিল পানির উচ্চতা।

এর মধ্যে প্রয়োজন ছাড়া মানুষ বের হয়েছে কমই। কিন্তু যাদের চাকরি বা স্কুল আছে, তাদেরকে রাস্তায় নামা ছাড়া উপায় ছিল না। এর মধ্যে ভোগান্তিতে পড়েছে সবাই, তবে স্কুলগামী শিশুদের কষ্ট হয়েছে সবচেয়ে বেশি। কারণ, অনেকে বৃষ্টির কারণে রিকশা বা গাড়িও ব্যবহার করতে পারেনি। হেঁটে ফিরতে হয়েছে তাদেরকে পানি ভেঙে।

জলাবদ্ধতায় স্বাভাবিক গতিতে গাড়ি চলতে পারছে না বলে প্রধান সড়কগুলোতে সকাল থেকেই দীর্ঘ যানজট দেখা গেছে। রাস্তায় গাড়ি বিকল হয়ে সমস্যা বাড়িয়েছে আরও।

ঢাকাটাইমস/২৬জুলাই/জিএম/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :