৯ মাস পর দলে ফিরে রেকর্ড ধাওয়ানের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ১৭:১৭

৯ মাস পর টেস্টে ফিরে ব্যাটে ঝলক দেখালেন শিখর ধাওয়ান।তবে অল্পের জন্য হল না ডবল সেঞ্চুরি। ১৬৮ বলে ১৯০ রান করে ফিরতে হয় তাকে। টেস্ট মেজাজে নয়, ব্যাট চালান পুরো ওয়ানডে স্টাইলে। ৩১টি চার হাঁকিযেছেন তিনি। স্ট্রাইক রেট ১১৩.০৯।

গল টেস্টে ধাওয়ানের অবশ্য দলে জায়গা হয়েছিল মুরলি বিজয়ের ইনজুরির কারণে।আর সুযোগ পেয়েই নিজের জাত চেনালেন ধাওয়ান। প্রদীপের বলে ম্যাথুকে ক্যাচ দিয়ে যখন তিনি ফিরলেন তখন ভারতের রান ছিল ২৮০।

এদিন দারুণ ইনিংস খেলার পথে ঢুকে পড়লেন রেকর্ডেও। একটা সেশনে করলেন ১২৬ রান। লা়ঞ্চ আর টি ব্রেকের মাঝখানের সময়ে এই রান আসে ধাওয়ানের ব্যাট থেকে। ভারতীয়দের মধ্যে এক সেশনে দ্বিতীয় সর্বোচ্চ রান শিকারী তিনিই। তার আগে রয়েছেন বীরেন্দ্র শেবাগ। তৃতীয় স্থানে ১২১ রান করে রয়েছেন ভিভিএস লক্ষ্মণ।

২০১৩তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়ছিল শিখর ধাওয়নের। অক্টোবরে ঘরের মাঠে শেষ টেস্ট খেলেছিলেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। আর প্রত্যাবর্তনেই নিজের সেরা টেস্ট ইনিংসটি সেরে খেলে ফেললেন ধাওয়ান। সঙ্গে পঞ্চম সেঞ্চুরিটিও। এর আগে শিখর ধওয়ানের সর্বোচ্চ রান ছিল ১৮৭। আর এ দিন নিজেকে ছাপিয়ে করলেন ১৯০।

(ঢাকাটাইমস/২৬জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :