‘সন্তানের জন্য হলেও মাদক ছাড়ুন’

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ১৭:৪১

নিজের সন্তানের সুন্দর ভবিষ্যতের জন্য হলেও বিক্রেতাদের মাদক বেচাকেনা ছাড়ার আহ্বান জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার শফিকুল ইসলাম। তিনি বলেন, ‘মাদক বিক্রি করে সন্তানদের লেখাপড়া শেখানো সম্ভব হয় না। কারণ তারা শাসন মানে না। তাই মাদক বিক্রি ছাড়ুন। নিজের এবং সন্তানদের সুন্দর ভবিষ্যত গড়ুন।’

বুধবার বেলা সাড়ে ১১টায় রাজশাহীর নানকিং দরবার হলে আয়োজিত মাদকবিরোধী আন্তর্জাতিক দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরএমপি কমিশনার এ কথা বলেন।

তিনি বলেন, ‘মাদক বিক্রি ও বিক্রেতাদের বিরুদ্ধে তথ্য দিলে ২৪ ঘণ্টার মধ্যেই ব্যবস্থা নেয়া হবে।’

পাশাপাশি অপরাধমূলক কর্মকাণ্ড ছেড়ে যারা সুন্দর-স্বাভাবিক জীবনে ফিরে আসবে তাদের সহযোগিতা করা হবে বলেও প্রতিশ্রুতি দেন পুলিশ কমিশনার।

তিনি বলেন, ‘আমাদের সমাজকে মাদকমুক্ত রাখার দায়িত্ব আমাদের নিজেদেরই। তাই মাদক বিক্রেতাদের আলোর পথে আসার সুযোগ দেয়া হচ্ছে। এরপর যদি কেউ নগরীতে মাদক ব্যবসা পরিচালনা করে, তাহলে তাদের পরিণতি ভয়াবহ হবে।’

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত ওই মাদকবিরোধী সভায় রাজশাহী বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণের অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান পাটওয়ারী সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন- ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, জেলার পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সালাহউদ্দিন।

এর আগে সকাল সাড়ে ১০টায় ‘একটি পরিবার ধ্বংসের জন্য একজন মাদকাসক্ত ব্যক্তিই যথেষ্ট’ স্লোগান নিয়ে নগরীর লক্ষ্মীপুর মিন্টু চত্বরে মাদকবিরোধী মানববন্ধন হয়। পরে ওই মোড় থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।

(ঢাকাটাইমস/২৬জুলাই/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :