মনজিল মোরসেদকে টেকনো ড্রাগসের ‘হত্যার হুমকি’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০১৭, ১৮:১৪ | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ১৭:৪৮
ফাইল ছবি

হত্যার হুমকি দেয়া দেয়া হয়েছে অভিযোগ করে রাজধানীর শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস পিস ফর বাংলাদেশের সভাপতি মনজিল মোরসেদ। তার অভিযোগ, টেকনো ড্রাগস নামে একটি ওষুধ কোম্পানির অনিয়মের বিরুদ্ধে রিট করায় তাদের কর্মীরা আদালত চত্বরেই এই হুমকি দেয়।

‘হুমকি পাওয়ার পর’ বুধবার মনজিল মোরসেদ এই ডায়েরি করেন। ঘটনাটি আদালতের নজরে আনা হলে আগামীকালের মধ্যে হুমকিদাতাদের আদালতে হাজির করতে শাহবাগ থানার ওসিকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মনজিল মোরসেদ জানান, সুপ্রিম কোর্টের আদালত কক্ষ থেকে বের হওয়ার পর তাকে এ হুমকি দেয়া হয়েছে। তিনি বলেন, “টেকনো ড্রাগস লিমিটেডসহ ২৮ কোম্পানির ওষুধ প্রস্তুতে ত্রুটি নিয়ে হাইকোর্টে রিট করি। ৩ এপ্রিল হাইকোর্ট টেকেনো ড্রাগসের জিএমপি সক্ষমতা নির্ধারণের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার একজন প্রতিনিধিসহ পাঁচ সদস্যের কমিটি করে দেন। পরবর্তীতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ছাড়া চার সদস্যের কমিটি গঠন করে টেকনো ড্রাগসের পক্ষে রিপোর্ট প্রদান করলে তা আমি চ্যালেঞ্জ করি। আজ এ বিষয়ে শুনানি শেষে আদালত কক্ষের দরজার সামনে আসার সাথে সাথে টেকনো ড্রাগসের দুই তিন জন লোক আমাকে হত্যার হুমকি দেয়। তারা বলে, ‘তোরে আজকেই মজা দেখাবো’ এবং ‘গালিগালাজ’ করে।”

‘এ ঘটনায় আমি ভীষণভাবে নিরপাত্তাহীনতা অনুভব করছি। ওই কোম্পানির লোকজন যে কোনো সময় আমার এবং আমার পরিবারের লোকজনের ওপর প্রতিশোধমূলক ব্যবাস্থা নিয়ে জানমালের ক্ষতি করতে পারে। এ ঘটনায় আমি জিডি করেছি এবং আদালতে নজরে এনেছি।’

‘ওষুধ কোম্পানির ভেজাল ওষুধ নিয়ে রিট করার পর থেকে বিভিন্ন সময়ে আমাকে নানাভাবে হুমকি দিয়ে আসছে’- বলেন আইনজীবী মনজিল মোরসেদ।

তবে টেকনো ড্রাগসের কর্মীদের কোনো মন্তব্য পাওয়া যায়নি। মনজিল মোরসেদ এই অভিযোগ করার পর ওষুধ কোম্পানিটির কর্মীদের মন্তব্য জানতে চেষ্টা করা হলেও তার আগেই আদালত ছেড়ে চলে যান তারা।

(ঢাকাটাইমস/২৬জুলাই/এমএবি/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :