সুপ্রিম কোর্ট বার সভাপতিকে গ্রেপ্তারে পরোয়ানা

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০১৭, ১৯:১৬ | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ১৮:৪৬

সরকারবিরোধী আন্দোলনের নাশকতার মামলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সভাপতি জয়নুল আবেদীন ও সম্পাদক মাহবুবউদ্দিন খোকনসহ ৩৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এ পরোয়ানা জারি করেন। জয়নুল বিএনপির ভাইস চেয়ারম্যান এবং খোকন যুগ্ম মহাসচিব। বাকি আসামিদের সবাই বিএনপি ও তার সহযোগী সংগঠনের রাজনীতির সঙ্গে জড়িত।

পরোয়ানা জারি হওয়া উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন, প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল, বিএনপির সহ-মানবাধিকার সম্পাদক সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া ও বিএনপি নেত্রী শিরিন সুলতানা, বিএনপি নেতা মীর সরাফত আলী সফু ও সাইফুল ইসলাম নীরব।

ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, রাজধানীর পল্টন থানার বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় বুধবার অভিযোগপত্র আমলে গ্রহণের জন্য দিন ধার্য ছিল। আসামিরা পলাতক থাকায় আদালত অভিযোগপত্র আমলে গ্রহণ করে পরোয়ানা জারি করেন।

আদালত সূত্র জানায়, মামলার মোট আসামি ৫৩ জন। এদের মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা এমকে আনোয়ার, হাবিবুন নবী খান সোহেল, শওকত মাহমুদসহ ১২ জন জামিনে রয়েছেন। অন্যদিকে বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু ও মনির হোসেন কারাগারে রয়েছেন।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির হরতাল-অবরোধের সময় পল্টন থানা এলাকায় সিএনজচালিত অটোরিকশায় পেট্রলবোমা নিক্ষেপের ঘটনা ঘটে। ওই ঘটনায় কয়েকজন হতাহত হয়। ওই ঘটনায় পরে পল্টন থানার উপপরিদর্শক (এসআই) জিয়াউল হক বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে এই মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২৭ এপ্রিল পল্টন থানার উপপরিদর্শক (এসআই) দেবী কান্ত বর্মণ আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেন ।

(ঢাকাটাইমস/২৬জুলাই/আরজে/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

এই বিভাগের সব খবর

শিরোনাম :