বগুড়ায় ছাত্রলীগের সম্মেলন পণ্ড

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ২২:০৫

বগুড়ার ধুনট উপজেলা ছাত্রলীগের সম্মেলন চলাকালে প্রার্থীর সমর্থকদের ইট-পাটকেল নিক্ষেপে সম্মেলন ভণ্ডুল হয়ে গেছে। মঙ্গলবার রাত সাড়ে ৯টায় ধুনট এনইউ পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন চলাকালে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে ধুনট বাজার এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

জানা গেছে, ২০১২ সালে ধুনট উপজেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে ইকবাল হোসেন রিপন সভাপতি ও মাইদুল ইসলাম রনি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের বার্ষিক সম্মেলন হলেও ধুনট উপজেলা কমিটি ৫ বছর অতিবাহিত করেছে। এর কারণে বগুড়া জেলা ছাত্রলীগ ২৫ জুলাই সম্মেলনের মাধ্যমে ধুনট উপজেলা কমিটি করার নির্দেশ দেন। দীর্ঘ ৫ বছর পর মঙ্গলবার বিকাল ৫টায় ধুনট এনইউ পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনের উদ্বোধন করেন বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস।

উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন রিপনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু।

প্রথম অধিবেশন শেষে ধুনট উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। রাত সাড়ে ৯টায় বিদ্যালয়ের সভাকক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনুসহ কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দদের উপস্থিতিতে সম্মেলনের দ্বিতীয় অধিবেশের কাজ শুরু হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন রিপন জানান, বিদ্যালয়ের সভাকক্ষে কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপজেলা ছাত্রলীগের প্রার্থীদের জীবনবৃত্তান্ত জমা নিচ্ছিলেন। কিন্তু এসময় কে বা কারা সভাকক্ষের বাইরে থেকে ইট পাটকেল নিক্ষেপ ও চেয়ার ভাঙচুর করতে থাকে। এসময় নেতাকর্মীসহ সাধারণ মানুষ ভয়ে ছোটাছুটি করতে থাকে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

একারণে উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা সম্ভব হয়নি।

বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস জানান, কাউন্সিলরদের তালিকা না থাকায় কমিটি গঠন করা হয়নি। সম্ভাব্যদের সিভি নিয়ে আসা হয়েছে। এগুলো যাচাই-বাছাই করা হচ্ছে।

হামলার বিষয়ে তিনি জানান, তদন্ত কমিটি গঠন করে দোষীদের বের করে সংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, যে কোন প্রকার বিশৃঙ্খলা এড়াতে বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৬জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

এই বিভাগের সব খবর

শিরোনাম :