দেশে স্যামসাংয়ের নতুন দুই ফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৭, ১৬:২৩

দেশের বাজারে এলো স্যামসাংয়ের নতুন দুই ফোন। এগুলো হলো গ্যালাক্সি জে৭ ম্যাক্স এবং গ্যালাক্সি জে৭ নেক্সট। জে সিরিজের নতুন এই ফোন দুইটিতে রয়েছে অসাধারণ সব ফিচার যেমন- অ্যাডাপ্টিভ ওয়াইফাই, ডুয়েল ম্যাসেঞ্জার এবং ইনস্ট্যান্ট সুইচিং।

স্যামসাং মোবাইল বাংলাদেশ-এর হেড অব মোবাইল মূয়ীদুর রহমান বলেন, ‘মিড-রেঞ্জের স্মার্টফোনের বাজারে স্যামসাং জে সিরিজের অবস্থান অনেক দৃঢ় এবং ভবিষ্যতে বাংলাদেশি গ্রাহকদের কাছে এর চাহিদা বাড়তেই থাকবে।’

গ্যালাক্সি জে সিরিজের নতুনতম সংস্করণ শক্তিশালী গ্যালাক্সি জে৭ ম্যাক্স এবং গ্যালাক্সি জে৭ নেক্সট স্মার্টফোনগুলোর মাধ্যমে গ্রাহকরা আরও বেশি কিছু করতে পারবেন। ৫.৭ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে, ৩,৩০০ এমএএইচ ব্যাটারি এবং চার গিগাবাইট র‌্যাম সম্পন্ন গ্যালাক্সি জে৭ ম্যাক্স-এ রয়েছে উন্নত মানের ফিচার-ফেসিয়াল রিকগনিশন।

এই ফ্ল্যাগশিপ মডেলের ফিচারগুলো সাশ্রয়ী মূল্যের এই গ্যালাক্সি জে৭ ম্যাক্স স্মার্টফোনকে করেছে পরিপূর্ণ।

ডুয়েল মেসেঞ্জার একাধিক ফেসবুক অ্যাকাউন্ট থেকে মেসেঞ্জার ব্যবহারের সুযোগ করে দিতে সম্পূর্ণ নতুন গ্যালাক্সি জে৭ ম্যাক্স স্মার্টফোনে ডুয়েল মেসেঞ্জার বিল্ট-ইন রয়েছে। এই ফিচার গ্রাহকদের একাধিক অ্যাকাউন্ট ব্যবহারের আরও সুবিধাজনক অভিজ্ঞতা দেবে।

অ্যাডাপ্টিভ ওয়াই-ফাই গ্যালাক্সি জে৭ ম্যাক্স-এর অ্যাডাপ্টিভ ওয়াই-ফাই ফিচারটি আপনার কম ডাটা ব্যবহার এবং ব্যাটারিকে দীর্ঘস্থায়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই ফিচারটি আপনার বাসা কিংবা অফিসে পূর্বে সংযুক্ত ওয়াই-ফাই সংযোগসমূহকে স্মরণ রাখে। শুধু তাই নয়, এটি সেই ওয়াই-ফাই সংযোগগুলোতে স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত করে এবং যখন ডিভাইসটি ওয়াই-ফাই রেঞ্জের বাইরে যায় তখন তার সংযোগ বিচ্ছিন্ন হয়।

ইনস্ট্যান্ট সুইচিং যেসব মানুষ সামাজিক জীবনে সক্রিয় থাকে এবং তাদের বন্ধু-বান্ধব এবং পরিবারের সদস্যদের সাথে সবসময় যোগাযোগ রাখতে চায়, তাদের জন্য স্যামসাং এই নতুন উদ্ভাবন- সুইচিং সুবিধাটি নিয়ে এসেছে। এটির মাধ্যমে ব্যবহারকারীরা আঙ্গুলের স্পর্শের মাধ্যমে অ্যাপসগুলো এবং হোম স্ক্রিনের মধ্যে সুইচ করতে পারবেন। এটি আপনার ফোনে নিরবিচ্ছিন্ন বহুমুখী কাজ করতে একটি নতুন মাত্রা যোগ করেছে।

অ্যাডভান্সড ফটোগ্রাফি ১৩ মেগা পিক্সেলের এই স্মার্টফোনের ফ্রন্ট ক্যামেরায় রয়েছে এফ/১.৯ অ্যাপারচার, ব্যাক ক্যামেরায় রয়েছে এফ/১.৭ অ্যাপারচার এবং ফ্ল্যাশ। এই ফিচারগুলো এখন পর্যন্ত শুধু স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোনগুলোতেই রয়েছে। এই স্মার্টফোনের এফ/১.৭ এবং এফ/১.৯ অ্যাপারচার এর মাধ্যমে গ্রাহকরা স্বল্প আলোতে উজ্জ্বল ছবি ও সেলফি তুলতে পারবেন। গ্যালাক্সি জে৭ নেক্সট স্মার্টফোনে রয়েছে এফ/১.৯ অ্যাপারচার সম্পন্ন ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং এফ/২.২ অ্যাপারচার সম্পন্ন ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

কার্যক্ষমতা ৫.৭ ইঞ্চি ফুল এইচডি সম্পন্ন গ্যালাক্সি জে৭ ম্যাক্স-এ রয়েছে ২.৪ গিগাহার্টজ অক্টা-কোর প্রসেসর, ৩,৩০০ এমএএইচ ব্যাটারি এবং নিরবিচ্ছিন্ন মাল্টি-টাস্কিং-এর জন্য ৪ গিগাবাইটর র‌্যাম। এই স্মার্টফোনটি একটি পাওয়ার-প্যাকড ডিভাইস। নির্বিঘ্নে এবং দীর্ঘস্থায়ী অভিজ্ঞতার জন্য শক্তিশালী ব্যাটারিসহ এই স্মার্টফোনটি শক্তিশালী পারফরমেন্সের জন্য তৈরি করা হয়েছে। মাত্র ১৭৯ গ্রাম ওজনের হালকা এই ডিভাইসটিতে রয়েছে মেটাল ইউনিবডি, যা এই ডিভাইসটিকে দিয়েছে এই দামের স্মার্টফোনের মধ্যে সবচেয়ে স্টাইলিশ চয়েজ। অন্যদিকে ৫.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে সম্পন্ন গ্যালাক্সি জে৭ নেক্সট স্মার্টফোনে রয়েছে ১.৬ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর, ৩,০০০ এমএএইচ ব্যাটারি এবং ২ গিগাবাইট র‌্যাম, যার মাধ্যমে গ্রাহকরা একটি দীর্ঘস্থায়ী স্মার্টফোন উপভোগ করতে পারবেন।

গ্রাহকরা গ্যালাক্সি জে৭ ম্যাক্স কিনতে পারবেন ২৫,৯০০ টাকায় এবং গ্যালাক্সি জে৭ নেক্সট কিনতে পারবেন ১৭,৯০০ টাকায়।

স্মার্টফোন দুইটি কালো ও সোনালি রঙে পাওয়া যাচ্ছে। নতুন উন্মোচিত এই স্মার্টফোন দুটি ২৭ জুলাই থেকে সকল স্যামসাং অনুমোদিত স্টোরে পাওয়া যাবে।

(ঢাকাটাইমস/২৭জুলাই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :