চরভদ্রাসনে যানজট-জলাবদ্ধতায় দুর্ভোগ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৭, ১৭:৪১

জনদুর্ভোগ কমাতে এবং বাজারের জলাবদ্ধতা দূর করার জন্য নির্মিত প্রধান ড্রেনটি নিজেই এখন বুমেরাং হয়ে দাঁড়িয়েছে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার সদর বাজরের জন্য। অপরিকল্পিতভাবে নির্মিত এ ড্রেনের কারণে সৃষ্টি হচ্ছে জলবদ্ধতা ও যানযট চরম ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ জনগণ।

জানা যায়, প্রায় তিন বছর আগে সদর বাজারের জামে মসজিদের সামনে থেকে শিকদার ড্রাগ হাউজ পর্যন্ত রাস্তা হতে প্রায় এক ফুট উঁচু করে নির্মাণ করা হয় ড্রেনটি। তখন থেকেই উচ্চতার কারণে গাড়ি চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। ফলে প্রতিনিয়ত মসজিদের সামনে লেগে থাকে যানজট। পাশাপাশি প্রশস্ততা কম হওয়ায় দ্রুত পানি নির্গত হতে না পারায় বর্ষা মৌসুমে সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। এছাড়া পানি জমে থাকার কারণে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে সম্প্রতি চল্লিশ লক্ষ টাকা ব্যয়ে সংস্কারকৃত চরভদ্রাসন বাজার হতে গোপালপুর ঘাটের সংযোগ সড়কটি।

বাজার ব্যবসায়ী বাবুল মোল্যা বলেন, দীর্ঘদিন ধরে মসজিদের মোড়ের ড্রেনের কারণে রাস্তায় পানি জমে থাকে স্কুল ও কলেজের ছেলে-মেয়েদের অবর্ণনীয় কষ্ট হয়। এছাড়া পানি মাড়িয়ে দোকানে কোন খরিদ্দার আসতে চায় না। ড্রেনটি সংস্কার করা প্রয়োজন।

হাটবাজার বণিক সমিতির সভাপতি মো. সহিদুল ইসলাম বলেন, ড্রেনটি সংস্কারে অভাবে বাজারে পানি জমে থাকে, দুর্গন্ধে হাঁটাচলা করাই কষ্ট।

জানা যায়, চরভদ্রাসন ইউনিয়ন পরিষদের মাধ্যমে বাস্তবায়নের লক্ষে ২০১৬-১৭ অর্থবছরে ড্রেনটি সংস্কারের জন্য রাজস্ব তহবিল হতে অর্থ বরাদ্দ দেয়া হয়। তবে অর্থ বছর শেষ হয়ে গেলেও এখনও কোন প্রকার কাজ করা হয়নি।

এ ব্যাপারে সদর ইউনিয়নের সচিব নিখিল চন্দ্র সরকার বলেন, ইউনিয়ন পরিষদের তহবিল থেকে দুই লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। চেয়ারম্যানের সাথে কথা হয়েছে দু-একদিনের মধ্যে কাজ করতে চেয়েছে।

(ঢাকাটাইমস/২৭জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :