সিরাজগঞ্জে ৩০ কিলোমিটার যানজট

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৭, ১৮:১৬

খানাখন্দ, ঝুঁকিপূর্ণ নড়বড়ে নলকা সেতু ও মহাসড়ক সংস্কারের কারণে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সিরাজগঞ্জ অংশের হাটিকুমরুল-বনপাড়া মহাসড়ক, ঢাকা-বগুড়া মহাসড়ক ও হাটিকুমরুল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের নলকা সেতু পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার সড়কে যানবাহন চলাচলে অচল অবস্থা হয়ে পড়েছে। মহাসড়কজুড়ে যানজটের কারণে ঢাকা-উত্তরাঞ্চলগামী হাজার হাজার মানুষ পড়েছে চরম দুর্ভোগে পড়েছে।

বৃহস্পতিবার সকাল থেকেই সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কোনাবাড়ী থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ১০ কিলোমিটার, গোলচত্বর থেকে রায়গঞ্জের ভুইয়াগাতি পর্যন্ত ১০ প্রায় কিলোমিটার ও গোলচত্বর থেকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের হরিণচড়া ১০ কিলোমিটার মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এই ৩০ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছে যানবাহনগুলো। ঝুঁকিপূর্ণ ও নড়বড়ে নলকা সেতু দিয়ে ধীরগতিতে যান চলাচল এবং মহাসড়কে খানাখন্দ ও কোথাও কোথাও গাড়ি বিকল হয়ে সড়কে প্রতিবন্ধকতা সেই সাথে যোগ হয়েছে রাস্তা মেরামত। ফলে সৃষ্টি হয়েছে যানজট।

রায়গঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম জানান, হাটিকুমরুল গোলচত্বর থেকে চান্দাইকোনা পর্যন্ত বড় বড় গর্ত আর খানা-খন্দকে ভরা এ মহাসড়কটি। এ কারণে যানজটের তীব্রতা আরও বেশি।

সকাল থেকেই তীব্র তাপদহের কারণে যাত্রীদের ভোগান্তি আরো বেড়ে গেছে।

সিরাজগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মিলাদুল হুদা বলেন, হাটিকুমরুল গোলচত্বরে সংস্কার কাজ চলমান থাকায় এ যানজট লেগে রয়েছে। তবে যানজট নিরসনে হাইওয়ে পুলিশের পাশাপাশি সলঙ্গা থানা, বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা ও ট্রাফিক পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ দাউদ জানান, সেতু অতিক্রম করার পর যানবাহনগুলো নলকা সেতুর পূর্বপাড়ে গিয়ে আটকে পড়ছে। ফলে যানবাহনগুলো দীর্ঘ লাইন ও ধীরগতিতে চলছে।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল জানান, মেরামতের জন্য যানচলাচলে সাময়িক সমস্যা হচ্ছে। তবে বৃষ্টি না হলে মেরামত কাজ দ্রুত শেষ হবে বলে আশা করি যান চলাচল স্বাভাবিক হবে।

(ঢাকাটাইমস/২৭জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :