এনএসইউ ফিন্যান্স ক্লাব

এনএসইউতে ‘অপটিমিটি ২০১৭’ প্রতিযোগিতার ওয়ার্কশপ শুক্রবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুলাই ২০১৭, ১৮:৫০ | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৭, ১৮:২০

দেশের প্রথম সারির বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ফিন্যান্স ক্লাব আয়োজিত বিনিয়োগবিষয়ক প্রতিযোগিতা ‘আইডিসি প্রেজেন্টস অপটিমিটি ২০১৭’-এর নিবন্ধনের শেষ দিন ছিল বৃহস্পতিবার। কাল শুক্রবার শুরু হবে তিন ধাপবিশিষ্ট প্রতিযোগিতার প্রথম ধাপের ওয়ার্কশপ।

পুঁজিবাজারে সঠিক বিনিয়োগ এবং বিনিয়োগের বৈচিত্রায়ণ বিষয়ে দেশের বৃহৎ এই আন্তবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার নিবন্ধন শুরু হয়েছিল গত ১৮ জুলাই। এরই মধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তিন ও চারজনের দল নিয়ে নিবন্ধন করেছেন এ্ই প্রতিযোগিতায়।

এনএসইউ ফিন্যান্স ক্লাবের জিএম ফারিয়া তাবাসসুম পিয়া জানান, নিবন্ধিত দলগুলো নিয়ে শুরু হবে গ্রুমিং পর্ব। তিন ধাপের এই প্রতিযোগিতার প্রত্যেক ধাপের আগে রয়েছে কর্মশালা।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের বিষয়ে ক্লাবের ভাইস প্রেসিডেন্ট আবীর রহমান জানান, আগামী ২০ আগস্ট চূড়ান্ত প্রতিযোগিতার (গ্র্যান্ড ফিনাল) আসর বসবে।

আয়োজকরা জানান, শীর্ষ তিন বিজয়ী দলের জন্য রয়েছে পুরস্কারের ব্যবস্থা। চ্যাম্পিয়ন দল পাবে এক লাখ টাকা পুরস্কার। আর প্রথম ও দ্বিতীয় রানার আপ পাবে যথাক্রমে ৬০ হাজার ও ৪০ হাজার টাকা।

প্রতিযোগিতার উদ্দেশ্য সম্পর্কে এনএসইউ ফিন্যান্স ক্লাব জানায়, বাংলাদেশের পুঁজিবাজারে ক্রমবর্ধমানভাবে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান এবং পুঁজিবাজার সিকিউরিজ বাড়ছে। সেখানে বিনিয়োগ করে লাভবান হওয়ার জন্য সঠিক বিনিয়োগ প্রক্রিয়া জানা জরুরি। এ বিষয়টি সামনে রেখে তারা ‘আইডিসি প্রেজেন্টস অপটিমিটি ২০১৭’ প্রতিযোগিতার আয়োজন করে। এর মাধ্যমে পুঁজিবাজারে বিনিয়োগ করে কীভাবে লাভবান হওয়া যাবে তা নিয়ে হাতে কলমে শেখা ও প্রয়োগের সুযোগ পাবেন অংশগ্রহণকারীরা।

এই প্রতিযোগিতার টাইটেল স্পন্সর প্রতিষ্ঠান আইডিসি। মিডিয়া পার্টনারগুলোর মধ্যে রয়েছে ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম। প্রতিযোগিতার বিস্তারিত তথ্য প্রচার করবে ঢাকাটাইমস। সঙ্গে থাকুন ঢাকাটাইমসের সঙ্গে।

এনএসইউ ফিন্যান্স ক্লাব মূলত বিশ্ববিদ্যালয়টির অ্যাকাউন্টিং অ্যান্ড ফিন্যান্স পড়ুয়া স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের সংগঠন। এটি ২০১৪ সালের আগস্টে প্রতিষ্ঠা লাভ করে। এরপর সংগঠনটি বেশ কয়েকটি ক্যারিয়ার সচেতনতামূলক কমর্শালার আয়োজন করে। এরই ধারাবাহিকতায় এবার ইনভেস্টমেন্ট অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজমেন্ট প্রতিযোগিতার আয়োজন করেছে সংগঠনটি।

(ঢাকাটাইমস/২৭জুলাই/এজেড/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :