ভারতের ৬০০, ফলো অনের শঙ্কায় শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৭, ১৮:৪৫

গল টেস্টে প্রথম ইনিংসে ভারত করেছে ৬০০ রান। এই পাহাড় সমান রান সামনে রেখে ব্যাট করতে নেমে হুড়মুড়িয়ে উইকেট হারিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে ভারতের চেয়ে ৪৪৬ রানে পিছিয়ে রয়েছে শ্রীলঙ্কা। তাদের হাতে আছে পাঁচটি উইকেট। এদিন পাঁচ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে স্বাগতিকরা।

দিন শেষে অ্যাঞ্জেলো ম্যাথুজ ৫৪ রান করে ও দিলরুয়ান পেরেরা ৬ রান করে অপরাজিত আছেন। আর ৬৪ রান করে রান আউট হন উপুল থারাঙ্গা। ভারতের পক্ষে মোহাম্মদ শামি ২টি, উমেশ যাদব ১টি ও রবীচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট নেন।

গতকাল গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুরু হয়েছে শ্রীলঙ্কা ও ভারতের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি। বুধবার টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। শিখর ধাওয়ান ও চেতেশ্বর পূজারার সেঞ্চুরিতে ৬০০ রান সংগ্রহ করে অলআউট হয় ভারত। দশ রানের জন্য ডাবল সেঞ্চুরি পূর্ণ করতে পারেননি শিখর ধাওয়ান। ১৯০ রান করে আউট হন তিনি। আর ১৫৩ রান সংগ্রহ করে আউট হন চেতেশ্বর পূজারা।

এছাড়া অজিঙ্কা রাহানে ৫৭, হার্দিক পান্ডিয়া ৫০ ও রবীচন্দ্রন অশ্বিন ৪৭ রান করেন। শ্রীলঙ্কার পেসার নুয়ান প্রদ্বীপ নেন ছয়টি উইকেট। এছাড়া লাহিরু কুমারা ৩টি ও রঙ্গনা হেরাথ ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

দ্বিতীয় দিন শেষে ৪৪৬ রানে পিছিয়ে শ্রীলঙ্কা, হাতে ৫ উইকেট

ভারত প্রথম ইনিংস: ৬০০ (১৩৩.১ ওভার)

(শিখর ধাওয়ান ১৯০, অভিনাব মুকুন্দ ১২, চেতেশ্বর পূজারা ১৫৩, বিরাট কোহলি ৩, অজিঙ্কা রাহানে ৫৭, রবীচন্দ্রন অশ্বিন ৪৭, ঋদ্ধিমান সাহা ১৬, হার্দিক পান্ডিয়া ৫০, রবীন্দ্র জাদেজা ১৫, মোহাম্মদ শামি ৩০, উমেশ যাদব ১১*; নুয়ান প্রদ্বীপ ৬/১৩২, লাহিরু কুমারা ৩/১৩১, দিলরুয়ান পেরেরা ০/১৩০, রঙ্গনা হেরাথ ১/১৫৯, দানুশকা গুনাথিলাকা ০/৪১)।

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ১৫৪/৫ (৪৪ ওভার)

(দিমুথ করুণারত্নে ২, উপুল থারাঙ্গা ৬৪, দানুশকা গুনাথিলাকা ১৬, কুসল মেন্ডিস ০, অ্যাঞ্জেলো ম্যাথুজ ৫৪*, নিরোশান ডিকওয়েলা ৮, দিলরুয়ান পেরেরা ৬*; মোহাম্মদ শামি ২/৩০, উমেশ যাদব ১/৫০, রবীচন্দ্রন অশ্বিন ১/৪৯, রবীন্দ্র জাদেজা ০/২২)।

(ঢাকাটাইমস/২৭ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :