ছাত্রী লাঞ্ছনা: শাবিপ্রবি ছাত্রলীগ সভাপতিকে অব্যাহতি

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০১৭, ২৩:৫০

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বেড়াতে যাওয়া এক ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনায় স্থগিত হওয়া ছাত্রলীগের কমিটির সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থকে তার পদ থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতির কথা জানায় কেন্দ্রীয় ছাত্রলীগ। পার্থকে অব্যাহতি দিয়ে সহ-সভাপতি রুহুল আমিনকে ভারপ্রাপ্ত সভাপতির দ্বায়িত্ব দেয়া হয়েছে। গত ১২ এপ্রিল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন জানান, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভার সিদ্ধান্তে স্থগিত আদেশ প্রত্যাহার করা হয়েছে। আগামী ১০ সেপ্টেম্বর সম্মেলন আয়োজনের নির্দেশ দেওয়া হয়েছে।

গত ৮ এপ্রিল বিকেলে পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেওয়া এক ছাত্রী তার ফুফাত ভাইয়ের সঙ্গে বিশ্ববিদ্যালয়ে বেড়াতে যান। এসময় শহীদ মিনার এলাকায় কয়েকজন ছাত্রলীগকর্মী তাকে উত্ত্যক্ত করার পাশাপাশি শারীরিকভাবে লাঞ্ছিত করেন বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিক এর প্রতিবাদ করলে তাদের ওপর হামলা চালান ছাত্রলীগের নেতা-কর্মীরা। হামলায় আহত হন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি নাবিউল আলম দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস।

১২ এপ্রিল ওই ছাত্রীর মা বাদী হয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি পার্থসহ ৭-৮ জনকে আসামি করে আদালতে মামলা করেন। এ ঘটনার পর কেন্দ্রীয় ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত ঘোষণা করে।

এঘটনায় গত ১৫ জুলাই চার ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

(ঢাকাটাইমস/২৭জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :