বাংলাদেশকে আমরা মর্যাদার আসনে নিয়ে গেছি: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০১৭, ২১:১১

দেশের সার্বিক উন্নয়ন এবং ১৫ আগস্টের খুনি ও যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে বাংলাদেশকে মর্যাদার আসনে নেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

তিনি আজ শুক্রবার বিকেলে কসবা টি আলী কলেজ ডিগ্রী কলেজ মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেছেন, বাঙালি জাতি পারে না এমন কিছু নেই। আমরা বঙ্গবন্ধু ও তাঁর সহধর্মীনিসহ ১৫ আগস্ট খুনিদের বিচার করেছি। বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের উদাহরণ। বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পাচ্ছে। আমরা বাংলাদেশকে মর্যাদার স্থানে নিয়ে গেছি।

তিনি আরও বলেন, আমরা লেখাপড়ার পাশাপাশি শিশুদের সাংস্কৃতিক উৎকর্ষতার মাধ্যমে বিকশিত করতে চাই। শেখ হাসিনার সরকার এজন্য যা যা করা দরকার সবই করবে।

টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আনিসুল হক ভূইয়া, অ্যাডভোকেট রাশেদুল কাউসার ভূইয়া জীবন, পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, সহকারী জেলা শিক্ষা অফিসার লিটন দাস।

পরে মন্ত্রী উপজেলা পরিষদ সুপার মার্কেটে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর আয়োজিত তিন দিনব্যাপী ফলজ বৃক্ষমেলা উদ্বোধন করেন।

তাছাড়া উপজেলা সমাজ সেবা অধিদপ্তর আয়োজিত স্থানীয় জেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলার হাট বাজার রাজস্ব থেকে ৩৫১ জন মুক্তিযোদ্ধাকে চিকিৎসা সেবার জন্য ১৭ লাখ ৫৫ হাজার টাকা অনুদান দেন।

মন্ত্রী জেলা পরিষদের নিজস্ব জায়গা কসবার ঐতিহাসিক কল্যাণ সাগর দীঘির উত্তর পাড়ে ৪ তলা বিশিষ্ট রেস্ট হাউসের ভিত্তি প্রস্তরও স্থাপন করেন। ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে এই রেস্টহাউজটি নির্মাণ করা হবে।

(ঢাকাটাইমস/২৮জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :