‘গোপন’ বৈঠক, জামায়াত-শিবিরের ৪৩ নেতাকর্মী গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০১৭, ১৮:৩১

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি চাইনিজ রেস্তোরাঁয় গোপন বৈঠক চলাকালে জামায়াত-শিবিরের ৪৩ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ধর্মীয় কিছু বইপত্র, লিফলেট ও ব্যানার উদ্ধার করা হয়।

শনিবার সকাল দশটার দিকে সোনারগাঁ পৌরসভার লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সামনে একটি মিনি চাইনিজ রেস্তোরাঁ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোর্শেদ আলম।

ওসি জানান, ঢাকা ও ঢাকার আশেপাশের জেলার জামায়ত-শিবিরের কর্মীরা নাশকতা করার লক্ষে সোনারগাঁ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সামনে সোনারগাঁ মিনি চাইনিজ রেস্তোরাঁয় গোপন বৈঠক করছিলেন। এমন সংবাদ পেয়ে সোনারগাঁ থানা পুলিশ স্থানীয় এলাকাবাসীর সহায়তায় ওই চাইনিজ রেস্তোরাঁটি ঘিরে ফেলে। এ সময় রেস্তোরাঁর ভেতরে থাকা জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে প্লেট, গ্লাসসহ বিভিন্ন সামগ্রী ছুড়ে মারে। এসময় পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি করলে জামায়াত-শিবিরের কর্মীরা ভেতরে অবস্থান নিয়ে লুকানোর চেষ্টা করেন। কয়েকজন কৌশলে পালিয়ে যান। এ সময় ৪৩ জনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে 'জিহাদি’ বই, ল্যাপটপ, আরও অন্যান্য বই, কমিটি গঠনের তালিকা, কয়েকটি ব্যাগ উদ্ধার করা হয়েছে। এছাড়া আটক হওয়া ব্যক্তিদের আনা একটি মোটর সাইকেল, তাদের বহনকারী দুটি যাত্রীবাহী বাসও আটক করা হয়েছে।

ওসি দাবি করেন, ওই বৈঠকে নাশকতার পরিকল্পনা হচ্ছিল। রাজধানী ঢাকা বা আশেপাশের জেলার কোনো একটি স্থানে নাশকতা করতেই এই গোপন বৈঠক করা হচ্ছিল। তিনি জানান, রেস্তোরাঁর খাবারের যে অর্ডার দেয়া হয়েছে সেই তালিকায় দেখে যায়, ১২০ জনের জন্য খাবারের অর্ডার দেয়া হয়েছে।

ওসি জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে আইডিয়াল স্কুল উত্তরা শাখার একজন শিক্ষকও রয়েছেন।

মোর্শেদ আলম জানান, গ্রেপ্তারকৃতদের নাম যাচাই-বাছাই করা হচ্ছে। তাদের মধ্যে জামায়াতের বড় কোনো নেতা আছেন কি না এমন প্রশ্নে ওসি জানান, বিস্তারিত পরে জানানো হবে।

(ঢাকাটাইমস/২৯জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :