‘অভয়ারণ্য’ কুবি শাখার কমিটি গঠন

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০১৭, ১৯:৪৩

প্রথমবারের মতো প্রাকৃতিক বৈচিত্র্য সংরক্ষণে নিবেদিত ও পরিবেশবাদী সংগঠন ‘অভয়ারণ্য’ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার কমিটি ঘোষিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অষ্টম ব্যাচের শিক্ষার্থী নাহিদ ইকবালকে সভাপতি ও পদার্থ বিজ্ঞান নবম ব্যাচের নাঈম মিয়া রায়হানকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যের কমিটি ঘোষণা করেন সংগঠনটির আহ্বায়ক নয়ন বণিক।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি হরিদাস চক্রবর্তী পঙ্কজ (আইসিটি ৮ম ব্যাচ), রিয়াসাত তানজিম (এআইএস ৮ম ব্যাচ); যুগ্ম-সাধারণ সম্পাদক রিজওয়ান কবির (লোকপ্রশাসন ৯ম ব্যাচ), জোয়ায়ের তানভির রাফি (আইসিটি ৯ম ব্যাচ); সাংগঠনিক সম্পাদক আকরাম হোসেন (গণিত ৯ম ব্যাচ), খালিদ হাসান সোহেল (পদার্থ বিজ্ঞান ৯ম ব্যাচ), জহিরুল ইসলাম (গণিত ৯ম ব্যাচ), ফরহাদুর ইসলাম (জার্নালিজম ১০ম ব্যাচ); দপ্তর সম্পাদক ফারাজানা আফরোজ টুম্পা (জার্নালিজম ১০ম ব্যাচ); বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তৌহিদা আক্তার (আইসিটি ১০ম ব্যাচ); প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আবুল বাসার সাজ্জাদ (জার্নালিজম ১১তম ব্যাচ); উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কাওসার মাহমুদ (জার্নালিজম ১১তম ব্যাচ)।

এছাড়াও কার্যকরী সদস্য পদে মনোনীত হয়েছেন আবু সাঈদ (সিএসই ৯ম ব্যাচ), রহমতউল্লাহ (ইংরেজি ৭ম ব্যাচ), আবদুল্লাহ আল মামুন (সিএসই ৯ম ব্যাচ), সজিব মহাজন (আইসিটি ৯ম ব্যাচ), সাফায়েত সিফাত (আইন ১১তম ব্যাচ), এম কে আলসাইফ (আইন ১১তম ব্যাচ) ও ইশতিয়াক আহমেদ (নৃবিজ্ঞান ১১তম ব্যাচ)।

নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি ও জাগ্রত চৌরঙ্গী স্টুডেন্টস অ্যাসোসিয়েশন গাজীপুর।

জানা যায়, ঘোষিত এই কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে। বন ও পরিবেশ রক্ষার্থে বৃক্ষরাজি নিয়ে কাজ করার দৃঢ় প্রত্যয়ে ২০১৫ সালের সেপ্টেম্বরে ক্যাম্পাসে কাজ শুরু করে ‘অভয়ারণ্য’। ইতিমধ্যেই ক্যাম্পাস অভ্যন্তরের গাছপালা সংরক্ষণে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে সংগঠনটি।

(ঢাকাটাইমস/২৯জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :