বগুড়া ধর্ষণ: শ্রমিক লীগ থেকে তুফানকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০১৭, ১৪:২৯ | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৭, ১৩:২২

বগুড়ায় কিশোরীকে সহযোগীদেরকে দিয়ে তুলিয়ে নিয়ে ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার শ্রমিক লীগ নেতা তুফান সরকারকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। তুফানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আওয়ামী লীগের নির্দেশের পর শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটি এই সিদ্ধান্ত নেয়।

রবিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বগুড়া ধর্ষণ নিয়ে কথা বলেন। তিনি বলেন, ‘বগুড়ায় একটি ধর্ষণের ঘটনা ঘটেছে। আমাদের সহযোগী সংগঠন শ্রমিক লীগের এক নেতার বিরুদ্ধে এই অভিযোগ নিয়ে আমাদের মধ্যে কথা হয়েছে। এটা আমাদের সহযোগী সংগঠন, তাই আমরা সরাসরি ব্যবস্থা নিতে পারি না। তবে তাদেরকে অভ্যন্তরীণ সাংগঠনিক ব্যবস্থা নিতে আমরা নির্দেশ দিয়েছি।’

আওয়ামী লীগের এই নির্দেশের পর তাৎক্ষণিক সিদ্ধান্তে শ্রমিক লীগ থেকে তুফান সরকারকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় সংগঠনের কেন্দ্রীয় কমিটি। ঢাকাটাইমসকে এই বিষয়টি নিশ্চিত করেছেন ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনটির সভাপতি শুক্কুর মাহমুদ। তিনি বলেন, ‘আমরা তাকে সংগঠন থেকে বহিষ্কার করেছি। এখন আইনশৃঙ্খলা বাহিনী তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে।’

বগুড়ায় কলেজে ভর্তি করে দেয়ার কথা বলে ডেকে নিয়ে এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় তোলপাড় চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ধর্ষণের ঘটনা প্রকাশ করায় ধর্ষিতা ও তার মাকে লাঠিপেটা ও মাথা ন্যাড়া করে দেয়া হয়।

এ ঘটনায় পুলিশ বগুড়া শহর শ্রমিক লীগের সভাপতি ও প্রধান সন্দেহভাজন তুফান সরকারসহ চারজনকে গ্রেপ্তারও করেছে। তবে শ্রমিক লীগ নেতার স্ত্রী, তার বোন পৌরসভার নারী কাউন্সিলর তুফানের কয়েকজন সহযোগী এখনও পলাতক। গ্রেপ্তারের পর দিন রবিবার আদালতে তোলা হলে তুফানসহ চার জনতে তিন দিনের রিমান্ডে পাঠায় বগুড়ার এইট আদালত। বাকি আসমিদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকাটাইমস/৩০জুলাই/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :