ফেসবুকে অশ্লীল ছবি, নোট লিখে কলেজছাত্রীর আত্মহত্যা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০১৭, ১৫:৫৮ | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৭, ১৫:৫৭
ছবিতে অভিযুক্ত যুবক আলম

ফেসবুকে অশ্লীল ছবি ছড়িয়ে দেয়ার অপমান সইতে না পেরে আত্মহত্যা করেছেন কলেজ ছাত্রী স্মৃতি আক্তার (১৮)। এই মৃত্যুর জন্য আলম নামে এক যুবককে দায়ী করে সুইসাইড নোট লিখে গেছেন তিনি।

শুক্রবার রাতে কুমিল্লার লাকসামের অশ্বতলা গ্রামের বিল্লাল হোসেনের মেয়ে স্মৃতি গলায় ওড়না পেচিয়ে ফ্যানের সঙ্গে আত্মহত্যা করেন। শনিবার পরিবারের লোকজন স্মৃতির লিখে যাওয়া নোটটি পান।

স্মৃতি লাকসাম নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজের ব্যবসায় শিক্ষা শাখার ২য় বর্ষের ছাত্রী ছিলেন।

সুইসাইড নোটে স্মৃতি আত্মহত্যার বিস্তারিত কারণ লিখে যান। সেই সূত্রে জানা যায়, আলম নামের ওই যুবক তাকে প্রায়ই উত্ত্যক্ত করতো। একসময় আলম তাকে হত্যার হুমকিও দেয়। বিষয়টি স্মৃতি তার মাকে জানালে তার মা আলমের পরিবারকে বিষয়টি জানান। এতে আলম ক্ষিপ্ত হয়ে স্মৃতির নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে বিভিন্ন অপপ্রচার চালায়। এমনকি তার ছবি অশ্লীলভাবে এডিট করে তা ফেসবুকে পোস্ট করে। এ বিষয়টি স্মৃতি জানার পর লজ্জায় অপমানে তিনি আত্মহত্যার পথ বেছে নেন।

স্মৃতির মা অহিদা বেগম এ বিষয়ে ঢাকাটাইমসকে জানান, লাকসাম পৌরসভার রাজঘাট এলাকার লাল মিয়ার ছেলে আলম বিভিন্ন সময় তার মেয়েকে উত্ত্যক্ত করত। আলম তার বন্ধুদের দিয়েও পথেঘাটে ও কলেজে বিভিন্নভাবে স্মৃতিকে উত্ত্যক্ত করত। একসময় আলম তাকে হত্যার হুমকি দিলে স্মৃতি ভয়ে বিষয়টি মাকে জানান।

স্মৃতির মা বলেন, ‘আমি আলমের পরিবারকে বিষয়টি অবহিত করলে স্মৃতিকে উত্ত্যক্ত না করতে আলমকে নিষেধ করেন তার বাবা। আলম এতে ক্ষিপ্ত হয়ে স্মৃতির নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে বিভিন্ন অপপ্রচার চালায়।’

লাকসাম থানার পুলিশ মামলার তদন্ত কর্মকর্তা এসআই বোরহান উদ্দিন ঢাকাটাইমসকে জানান, এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। আমরা সুইসাইড নোটের হাতের লেখার সঙ্গে স্মৃতির হাতের লেখা মিল রয়েছে কি না তা খতিয়ে দেখছি। এটি স্মৃতির লেখা হয়ে থাকলে অভিযুক্তের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৩০জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :