তথ্যমন্ত্রীর অপসারণ চায় আরইউজে

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৭, ১৬:০১

‘গণমাধ্যমের শত্রু’ আখ্যায়িত করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর অপসারণ দাবি করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীতে এক অবস্থান কর্মসূচি থেকে আরইউজে নেতারা এই দাবি জানান।

আরইউজের ব্যানারে রবিবার বেলা ১১টায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে চলমান আন্দোলনের কর্মসূচি হিসেবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর এই অপসারণ দাবি করা হয়। একই সঙ্গে অষ্টম ওয়েজবোর্ড পূর্ণাঙ্গ বাস্তবায়ন ও কালক্ষেপণ না করে নবম ওয়েজবোর্ড ঘোষণারও দাবি জানানো হয়।

আরইউজের সভাপতি কাজী শাহেদ এ অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সদস্য জাবীদ অপু ও আনিসুজ্জামান, আরইউজের সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, কোষাধ্যক্ষ তবিবুর রহমান মাসুম, নির্বাহী সদস্য সাইফুর রহমান রকি, সাবেক কোষাধ্যক্ষ তৈয়বুর রহমান, সদস্য তানজিমুল হক, সিনিয়র আলোকচিত্রী আজাহার উদ্দিন, রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সামাদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

সাংবাদিক নেতারা বলেন, ২০১২ সালে গণমাধ্যমকর্মীদের জন্য অষ্টম বেতন বোর্ড গঠন করা হয় এবং ২০১৩ সালের সেপ্টেম্বরে বোর্ড বোয়েদাদ ঘোষণা করা হয়। এতে বেতন-ভাতা কাঙ্ক্ষিত হারে বৃদ্ধি পায়নি। সরকার সে সময় আশ্বাস দিয়েছিল দ্রুত আরেকটি বোর্ড ঘোষণা করে পুষিয়ে দেয়া হবে। কিন্তু সে আশ্বাস বাস্তবায়ন হয়নি বরং সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা অসময়ে বৃদ্ধি করে সাংবাদিকদের চেয়ে দ্বিগুণ করা হয়। এতে সরকারি চাকরিজীবীদের সাথে সাংবাদিকদের বেতন ভাতার বিস্তর পার্থক্য সৃষ্টি হয়।

তারা বলেন, তথ্যমন্ত্রীর সঙ্গে বেতন ভাতা নিয়ে দুই বছর যাবৎ আলোচনা হচ্ছে। কিন্তু বারবার তথ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়ে তা ভঙ্গ করছেন। নানা সময়ে ছলচাতুরির আশ্রয় নিচ্ছেন। সর্বশেষ এক বছর যাবৎ মালিকরা প্রতিনিধি দেয় না- বলে ওয়েজবোর্ড হচ্ছে না বলে অজুহাত দিয়ে যাচ্ছেন তিনি। এছাড়া সাংবাদিকদের নিপীড়নকারী আইসিটি আইনের ৫৭ ধারার পক্ষেও সাফাই গাইছেন তথ্যমন্ত্রী। তাই সাংবাদিকরা তথ্যমন্ত্রীর অপসারণ দাবির পাশাপাশি অষ্টম ওয়েজবোর্ড পূর্ণাঙ্গ বাস্তবায়ন ও নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবি জানান।

(ঢাকাটাইমস/৩০জুলাই/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

বিশ্ববিদ্যালয়ের ১০ সাংবাদিককে বহিষ্কারের নিন্দা বিএফইউজের

এই বিভাগের সব খবর

শিরোনাম :