মনজিল মোরসেদের বিরুদ্ধে পাল্টা জিডি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০১৭, ১৬:৫৯ | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৭, ১৬:৫০

প্রাণনাশের হুমকির অভিযোগ এনে সম্প্রতি ওষুধ কোম্পানি টেকনো ড্রাগসের কর্মীদের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়ের (জিডি) করেছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ। এ ঘটনায় তার বিরুদ্ধে পাল্টা জিডি করেন টেকনো ড্রাগসের এক কর্মকর্তা।

মামুনুর রশিদ নামের ওই কর্মকর্তা ২৭ জুলাই রমনা থানায় জিডিটি করেন।

জিডিতে মামুনুর রশিদ উল্লেখ করেন, গত ২৬ জুলাই হাইকোর্ট ডিভিশনে ২৬১৮/২০১৭ রিট মামলার শুনানি শেষে হাইকোর্ট প্রাঙ্গণে অ্যাডভোকেট মনজিল মোরসেদের সঙ্গে আমি (মামুনুর রশিদ) খারাপ আচরণ করেছি মর্মে তিনি আদালতে পুনঃপ্রবেশ করে আমার নাম ও মোবাইল ফোন নম্বর উল্লেখসহ মৌখিকভাবে অসত্য অভিযোগ করেন। আমি আমার আইনজীবীর মাধ্যমে মাননীয় বিচারপতির সামনে উপস্থিত হলে অ্যাডভোকেট মনজিল মোরসেদ মাননীয় আদালতকে অবহিত করেন, আমি (মো. মামুনুর রশিদ) তার সঙ্গে কোনোরূপ খারাপ আচরণ করিনি।’

মামুনুর রশিদ বলেন, পরদিন ২৭ জুলাই বিভিন্ন সংবাদমাধ্যমের মাধ্যমে জানতে পারেন মেসার্স টেকনো ড্রাগস লিমিটেডের কয়েক ব্যক্তি নাকি আদালত প্রাঙ্গণে আডভোকেট মনজিল মোরসেদকে হুমকি দিয়েছে, যা সত্য নয়।

মামুনুর রশিদ জিডিতে উল্লেখ করেন, ‘উপরের বিষয় বিবেচনায় নিয়ে অবগত করাতে চাই আমাদের ব্যবসায়িক প্রতিপক্ষগণ অ্যাডভোকেট মনজিল মোরসেদের জ্ঞাতসারে আমি বা আমাদের বিরুদ্ধে বড় ধরনের ষড়যন্ত্রে লিপ্ত থেকে আমাদের জীবননাশসহ মানহানিকর ঘটনা ঘটাতে পারে।’ ভবিষ্যতে কোনো অঘটন থেকে নিজেকে রক্ষা করা বা শঙ্কামুক্ত থাকার জন্য জিডিটি করা হয় বলে উল্লেখ করেন মামুন।

তার বিরুদ্ধে জিডির বিষয়ে জানতে চাইলে মনজিল মোরসেদ ঢাকাটাইমসকে বলেন, এ বিষয়ে কিছু জানেন না তিনি। তবে প্রতিহিংসা পরায়ণ হয়ে কেউ এমন কাজ করতে পারে।

এর আগে হত্যার হুমকির আভিযোগে গত বুধবার শাহবাগ থানায় জিডি করেন মনজিল মোরসেদ। টেকনো ড্রাগ ফার্মা নামের ক্যানসার প্রতিষেধক উৎপাদনকারী প্রতিষ্ঠানের কর্মীরা তাকে হত্যার হুমকি দিয়েছেন বলে ওই জিডিতে উল্লেখ করা হয়।

মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের সভাপতি অ্যাডভোকেট মনজিল মোরসেদ টেকনো ড্রাগস লিমিটেডসহ ২৮টি কোম্পানির ওষুধ উৎপাদনের ‘ত্রুটি’ নিয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করেছিলেন। এর শুনানি নিয়ে আদালত গত ৩ এপ্রিল টেকনো ড্রাগসের জিএমপি সক্ষমতা নির্ধারণের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার একজন প্রতিনিধিসহ পাঁচ সদস্যের কমিটি করে দেয়। পরবর্তী সময়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ছাড়াই চার সদস্যের কমিটি দিয়ে টেকনো ড্রাগসের পক্ষে রিপোর্ট দেওয়া দাবি করে তা আদালতে চ্যালেঞ্জ করেন তিনি। গত মঙ্গলবার (২৬ জুলাই) সকালে এ বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে আদালত থেকে বেরিয়ে আসার পর টেকনো ড্রাগসের দু-তিনজন লোক তাকে প্রাণনাশের হুমকি দেন বলে জিডি করেন তিনি। তবে তাদের তিনি চেনেন না বলে জানান।

(ঢাকাটাইমস/৩০জুলাই/জেআর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

ড. ইউনূসকে স্থায়ী জামিন দেননি শ্রম আপিল ট্রাইব্যুনাল

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা: আসামিদের তিনদিনের রিমান্ড

অরিত্রীর আত্মহত্যা: চতুর্থ বারের মতো পেছাল রায় ঘোষণার দিন, কী কারণ?

অরিত্রীর আত্মহত্যা: ভিকারুননিসার ২ শিক্ষকের বিরুদ্ধে মামলার রায় আজ

বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাব্বিকে হলের সিট ফেরত দেওয়ার নির্দেশ

আত্মসমর্পণের পর ট্রান্সকমের ৩ কর্মকর্তার জামিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :