জগন্নাথের পূর্ণাঙ্গ ক্যাম্পাস দ্রুত বাস্তবায়নের দাবি

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৭, ১৯:৪৩

কেরানীগঞ্জের জমি দ্রুত অধিগ্রহণ করে ক্যাম্পাস সম্প্রসারণে প্রশাসনের পূর্ণাঙ্গ পরিকল্পনা প্রণয়ণসহ সবধরনের বাণিজ্যিকীকরণের তৎপরতা বন্ধের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ছাত্রদের জন্য ১০টি হল ও ছাত্রীদের পাঁচটি হল নির্মাণের দাবি জানিয়েছে সংগঠনটি।

রবিবার বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহরাব আজাদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের দপ্তর সম্পাদক গোলাম রাব্বী, অর্থ সম্পাদক প্রসেনজিৎ সরকার। সমাবেশে বক্তারা শুরুতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্যানেল নির্বাচনে ছাত্র প্রতিনিধি রাখার দাবিতে অনুষ্ঠিত কর্মসূচিতে শিক্ষকদের হামলার তীব্র নিন্দা জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দীর্ঘদিন যাবত ধরে আবাসিক হল নির্মাণের দাবিতে আন্দোলন করে আসছে। গত বছরের আগস্ট মাসে টানা ৩৩ দিন ধরে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী আবাসিক হল নির্মাণের ঘোষণা দেন। সর্বশেষ একনেক অধিবেশনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল নির্মাণের বিষয় উত্থাপিত হলে কেরানীগঞ্জের মুজাহিদনগরে ২৫০ একর জমি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল দেখে আসে। বক্তারা অবিলম্বে সময়ের কালক্ষেপণ না করে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দ্রুত জমি অধিগ্রহণ করে ক্যাম্পাস সম্প্রসারণের পূর্ণাঙ্গ পরিকল্পনাসহ ছাত্রদের জন্য অন্তত ১০টি হল ও ছাত্রীদের অন্তত পাঁচটি হল নির্মাণের দাবি জানান।

এছাড়া নেতারা উদ্ভিদবিজ্ঞান বিভাগসহ বিভিন্ন বিভাগে মিডটার্ম পরীক্ষা না দিতে পারলে ৫০০ টাকা অতিরিক্ত জরিমানা নেয়ার প্রতিবাদ জানান। একইসাথে বিভিন্ন বিভাগে বাণিজ্যিক সান্ধ্যকালীন কোর্স চালু, শিক্ষার্থীদের ওপর নামে বেনামে ফি আরোপসহ সব ধরনের বাণিজ্যিকীকরণের প্রতিবাদে শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

(ঢাকাটাইমস/৩০জুলাই/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :