ভবদহের টেকা নদীর আড়াই কিলোমিটার দখলমুক্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৭, ২০:০০

অভয়নগরে ভবদহের টেকা নদীতে অভিযান চালিয়ে আড়াই কিলোমিটার নদী অবৈধ দখলমুক্ত করা হয়েছে। জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ জাল। দখলমুক্ত করা নদী যেন আবার বেদখল হয়ে না যায়, সে জন্য নজরদারি চালিয়ে যাওয়ার কথাও জানিয়েছে জেলা প্রশাসন।

রবিবার বেলা ১২ টা থেকে এ অভিযান পরিচালনা করেন অভয়নগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও মনদীপ ঘরাই। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র মৎস কর্মকর্তা বিশ্বজিৎ দেব, পিআইও রিজিবুল ইসলামসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গত কয়েক দিন ধরেই ওই এলাকায় জলাবদ্ধতা বিরাজ করছে। ভেঁসাল ও পাটা নামক কাঠামো তৈরি করে পানির গতিপথ আটকে মাছ ধরার কারণে এই দুর্ভোগে পড়েছিল স্থানীয়রা। এই পরিস্থিতি থেকে উত্তরণে গত এক সপ্তাহ ধরে বিভিন্ন খালকে অবৈধ দখলমুক্ত করার অংশ হিসেবে এ অভিযান পরিচালিত হয়। এ সময় উপস্থিত বারান্দি গ্রামের বাসিন্দা রিপন হোসেন বলেন, ‘এ নদীতে আমার জীবনে এত বড় অভিযান দেখি নাই।’

এলাকাবসী ওয়ারিস হোসেন বলেন, ‘নেট পাটা অপসারণ হয়ে খুব ভাল হয়েছে। এতে পানি দ্রুত নামবে। সামনের দিনগুলায় কষ্ট কম হবি।’

অভিযান সম্পর্কে ইউএনও মনদীপ ঘরাই বলেন, ‘গত এক সপ্তাহ বন্যাকবলিত সব এলাকায় এ ধরনের অভিযান করেছি, তবে আজকেরটা সবচেয়ে কার্যকরী হবে বলে মনে করছি। সবাই শুধু বলত এ নদীতে অভিযান করা সহজ হবে না। আজ নদীর অভয়নগর অংশ মুক্ত করেছি। তবে নজরদারি অব্যাহত থাকবে।

ঢাকাটাইমস/৩০জুলাই/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :