বরিশালে সীমা হত্যাকারীদের বিচার দাবি

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৭, ২১:৪৬

যৌতুকের দাবিতে অমানুষিক নির্যাতনে নিহত গৃহবধূ সীমা রানীর হত্যাকারীদের বিচার দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। রবিবার দুপুরে জেলা প্রশাসকের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করা হয়।

জেলা মহিলা পরিষদের সভাপতি রাবেয়া খাতুন ও সাধারণ সম্পাদক পুস্প রানী চক্রবর্ত্তীর নেতৃত্বে পরিষদের নেতৃবৃন্দরা জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের কাছে এ স্মারকলিপি পেশ করেন। এসময় জেলা প্রশাসক মহিলা পরিষদের জেলা শাখার নেতৃবৃন্দের দাবির বিষয়টি দ্রুত সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণের আশ্বাস দেন।

পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রতিমা সরকার জানান, গত পাঁচ বছর আগে নগরীর ওয়াপদা কলোনির বাসিন্দা দুলাল মালির কন্যা সীমা রানীর সাথে পটুয়াখালীর গলাচিপার কলাগাছিয়া গ্রামের বাসিন্দা গোপাল চন্দ্র মালির সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের পর তারা ঢাকার কেরানীগঞ্জে বসবাস করে আসছিল। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে সীমাকে শারিরীক নির্যাতন করা হতো। নির্যাতন থেকে রক্ষা পেতে সীমার পিতা বিভিন্ন সময়ে ২ লাখ ৮০ হাজার টাকা দেন।

১৬ জুন স্বামী গোপাল চন্দ্র মালি আরও এক লাখ টাকা যৌতুক দাবি করে। বাবার বাড়ি থেকে টাকা আনতে অপারগতা প্রকাশ করায় ওইদিন রাতে নির্যাতন করে সীমাকে হত্যা করে স্বামী ও তার স্বজনরা। এ ঘটনায় ১৯ জুন সীমার মা আরতী রানী গোপাল চন্দ্র মালি, তার বাবা সুনীল চন্দ্র মালি, মা রেনু মালি, বোন রিনা রানী মালি, তার জামাতা গৌতম চন্দ্র মালি ও কাকা অনিল চন্দ্র মালিকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

মামলার পর পুলিশ গোপাল মালি ও রেনু মালিকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করলেও অন্য আসামি এবং তাদের ভাড়াটিয়া সন্ত্রাসীরা আত্মগোপনে থেকে মামলা প্রত্যাহারের জন্য বাদীকে নানানভাবে হুমকি অব্যাহত রেখেছে। এ কারণে বিষয়টি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তির আওয়াতায় আনার দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/৩০জুলাই/টিটি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :