জাবিতে মশাল মিছিল, কাল থেকে অবরোধ

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৭, ২২:২৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে উপাচার্যের বাসভবন ভাঙচুর, শিক্ষকদের ওপর হামলা ও হত্যাচেষ্টার অভিযোগে প্রশাসনের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মশাল মিছিল করেছেন শিক্ষার্থীরা। এছাড়া সোমবার সকাল থেকে মামলা প্রত্যাহারসহ ৪ দফা দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করারও ঘোষণা দিয়েছেন তারা।

‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’-এর ব্যানারে রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শুরু হওয়া মিছিলে প্রায় ৬ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মিছিলটি শুরু হয়ে প্রান্তিক গেট হয়ে উপাচার্যের বাসভবন ঘুরে বটতলায় গিয়ে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সহ-সভাপতি অলিউর রহমান সান বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মামলা প্রত্যাহারের বিষয়ে আমাদের যে আশ্বাস দিয়েছিলেন- আমরা তার কোনো ফলাফল দেখতে পাচ্ছি না। এখন আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা সোমবার থেকে প্রশাসনিক ভবন অবরোধ করব। এছাড়া আমাদের আর কোনো পথ নেই।

প্রসঙ্গত, ২৭ মে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় মহাসড়ক অবরোধ ও উপাচার্যের বাসভবন ভাঙচুরের অভিযোগে ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মামলা প্রত্যাহারের দাবিতে আমরণ অনশনসহ একের পর এক আন্দোলন চালিয়ে আসছেন শিক্ষার্থীরা।

সর্বশেষ গত ১৭ জুলাই প্রশাসনের ঊর্ধ্বতন কর্তা-ব্যক্তিরা সাতদিনের মধ্যে মামলা প্রত্যাহারের আশ্বাস দিলেও এখনো পর্যন্ত তা বাস্তবায়ন করা হয়নি।

(ঢাকাটাইমস/৩০জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :