সাড়ে তিন লাখ ইয়াবাসহ তিন মিয়ানমার নাগরিক গ্রেপ্তার

টেকনাফ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৭, ১৪:২৯

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পৃথক অভিযান চালিয়ে ৩ লাখ ৬২ হাজার পিস ইয়াবা বড়ি জব্দ করছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এর মধ্যে একটি অভিযানে গ্রেপ্তার করা হয়েছে মিয়ানমারের তিন নাগরিককে।

সোমবার ভোরে মৌচনী এলাকা এসব ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মিয়ানমারের মংডু এলাকার নাইট্যং ডেইল গ্রামের আবু ফয়েজ (৪০), মো. রফিক (২৫) এবং একই গ্রামের মো. শফিক (২০)।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম। তিনি বলেন, ইয়াবা আসার খবর পেয়ে সোমবার ভোরে হ্নীলা ইউনিয়নের মৌচনীর ছুরির নামক খাল এলাকায় দমদমিয়া চৌকির সুবেদার মো. মিজানুর রহমান ও হাবিলদার লুৎফর রহমানের নেতৃত্বে বিজিবির একটি দল অভিযান চালায়। এ সময় কেওড়া বাগানের ভেতরে একটি বস্তা ফেলে পাচারকারিরা পালিয়ে যায়। পরে ওই বস্তা থেকে ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা বড়ি পাওয়া যায়। যার দাম ১০ কোটি ২০ লাখ টাকা। তবে তখন কেউ আটক হয়নি।

তিনি আরও বলেন, রবিবার রাতে পৌরসভার নাইট্যং পাড়া সংলগ্ন নাফনদী কিনারায় টেকনাফ চৌকির সুবেদার মো. ইব্রাহিম হোসেনের নেতৃত্বে সেখানে অভিযান চালিয়ে একটি নৌকাসহ তিন মিয়ানমার নাগরিককে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২২ হাজার ৪৮৬ পিস ইয়াবা বড়ি পাওয়া যায়। যেগুলোর আনুমানিক বাজারমূল্য প্রায় ৬৮ লাখ টাকা।

ইয়াবাসহ গ্রেপ্তারদের অবৈধ অনুপ্রবেশ ও মাদক মামলা দিয়ে থানায় সোর্পদ করা হয়েছে এবং মালিকবিহীন উদ্ধার ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদর দপ্তরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে ঊর্দ্ধতন কর্মকর্তাদের সামনে ধ্বংস করা হবে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) শেখ আশরাফুজ্জামান বলেন, বিজিবির হাতে ইয়াবাসহ গ্রেপ্তার মিয়ানমার নাগরিকদের সোমবার সকালে কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।

ঢাকাটাইমস/৩১জুলাই/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :