বান্দরবান জেলা পরিষদের বাজেট ঘোষণা

বান্দরবান প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৭, ১৭:০১

বান্দরবান পার্বত্য জেলা পরিষদে ২০১৭-১৮ অর্থবছরে সংস্থাপন ও উন্নয়ন ব্যায়সহ ৬৭ কোটি ৬০ লক্ষ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। যা গত বছরের তুলনায় ৭ কোটি টাকা বেশি।

সোমবার সকালে জেলা পরিষদ সম্মেলন কক্ষে পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা সাংবাদিকদের উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেটে উন্নয়ন প্রকল্প ব্যয় ৫২ কোটি ৭৩ লাখ এবং সংস্থাপন ব্যয় ১৪ কোটি ৮৬ লাখ টাকা ধরা হয়েছে।

বাজেট ঘোষণায় জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা সকল পর্যায় পাহাড়ের শিক্ষার মান উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য ও কৃষি উন্নয়ন, দারিদ্র্য হ্রাস করার লক্ষ্যে সামাজিক নিরাপত্তা প্রকল্প গ্রহণ, অবকাঠামো উন্নয়নসহ পর্যটন শিল্পের বিকাশের উন্নয়নে জেলা পরিষদকে সর্বস্তরের মানুষের সহায়তা কামনা করেন।

তিনি আরো বলেন, স্বল্প এ বাজেটে যতদূর সম্ভব বান্দরবানবাসীর আশা আকাঙ্খা প্রতিফলনের চেষ্টা করা হয়েছে। এছাড়াও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, উপজেলা পরিষদ, এলজিইডি, ইউএনডিপি, এডিবিসহ স্থানীয় এনজিওসমূহ এ জেলায় উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করে থাকে। তাদের সাথে সমন্বয়পূর্বক এ জেলার উন্নয়নমূলক কার্যক্রমের ধারাকে অব্যাহত রাখতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

২০১৭-১৮ অর্থ বছরে ক্ষুদ্র ও কুটির শিল্পে ৯ কোটি ৬৭ লাখ ৯৮০, পরিবহন ও যোগাযোগ ৯ কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ৮১০, কৃষি ও সেচ ৬ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ৮৭০, শিক্ষা উন্নয়ন ১ কোটি ৯৫ লাখ ৮৩ হাজার ৭৪০, স্বাস্থ্য ও সমাজ কল্যাণে ৬ কোটি ৯৭ লাখ ৭৫ হাজার ৮৮০, পশুসম্পদ ও মৎস্য কোটি ৯৯ লাখ ৩৫ হাজার ৯৬০, অন্যান্য নির্মাণ ও বস্তগত অবকাঠামো ৬ কোটি ৯৭ লাখ ৭৫ হাজার ৮৬০, আর্থ সামাজিক নিরাপত্তা কর্মসূচি ২ কোটি ৪৯ লাখ ১৯ হাজার ৯৫০, ক্রীড়া ও সাংস্কৃতিক ১ কোটি ৪৯ লাখ ৫১ হাজার ৯৭০ টাকাসহ উন্নয়ন ব্যয়, রাজস্ব উন্নয়ন ব্যয়, ভূমিঅধিগ্রহণ ও সম্পদ সংগ্রহ-ক্রয়সহ সর্বমোট ৬৭ কোটি ৬০ লাখ টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা শহিদুল আলম, নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার, জেলা পরিষদ সদস্য লক্ষ্মী পদ দাশ, ফাতেমা পারুল, তিং তিং ম্যা, থোয়াইলাঅং মারমা, জুয়েল বম, মোস্তাফা জামালসহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩১জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :