পাকুন্দিয়ায় বিএনপি ও যুবদলের সভা নিয়ে ১৪৪ ধারা

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৭, ১৭:১৫

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একই স্থানে একই সময়ে বিএনপি ও পৌর যুবদলের সভা আহ্বান নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটার আশঙ্কায় সভাস্থলের আশপাশসহ পুরো পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

সোমবার দুপুর ২টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পলিগ্যান পাবলিক স্কুল মাঠ প্রাঙ্গণসহ পুরো পৌর এলাকায় সব ধরনের সভা-সমাবেশ, মিছিল-মিটিং নিষিদ্ধ করে এ আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও অন্নপূর্ণা দেবনাথ।

জানা গেছে, বিএনপির সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধন উপলক্ষে পৌর সদরের পলিগ্যান পাবলিক স্কুলে সোমবার বিকাল তিনটায় সভার প্রস্তুতি নেয় উপজেলা বিএনপি।

অপরদিকে একই স্থানে একই সময়ে পৌর যুবদলের আয়োজনে কর্মীসভা ও সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচি দিয়ে সন্ধ্যায় মাইকিং করানো হয়। এতে স্থানীয় বিএনপির বিবদমান দুটি পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ প্রেক্ষিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় জনগণের জানমালসহ সার্বিক নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

এদিকে বিএনপির ডাকা সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান সভাস্থলে প্রশাসন কর্তৃক ১৪৪ ধারা জারির প্রতিবাদে সংবাদ সম্মেলন করে উপজেলা বিএনপি।

পৌরসদরে উপজেলা বিএনপির সদস্য সচিব ও চরফরাদি ইউপি চেয়ারম্যান মো. কামাল উদ্দিনের বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পাকুন্দিয়া উপজেলায় বিএনপির নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উপলক্ষে সোমবার দুপুরে স্থানীয় পলিগ্যান পাবলিক স্কুলে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানকে ঘিরে উপজেলা বিএনপির সকল নেতাকর্মীর মাঝে উৎসাহ-উদ্দীপনা ও আনন্দ বিরাজ করছিল। উপজেলা বিএনপির এই কার্যক্রম ও জনমতে ঈর্ষান্বিত হয়ে একটি কুচক্রী মহল স্থানীয় প্রশাসনকে দিয়ে ১৪৪ ধারা জারি করিয়েছে। আমরা উপজেলা বিএনপির পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

তবে আমরা উপজেলার সকল ইউনিয়নে এই কার্যক্রম চালিয়ে যাব।

সংবাদ সম্মেলনে সদস্য সচিব মো. কামাল উদ্দিন বলেন, এই অনুষ্ঠানে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে জেলা যুবদলের আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. শরীফুল ইসলাম ও জেলা বিএনপির সহ-সভাপতি ঈসমাইল হোসেন মধু উপস্থিত থাকার কথা ছিল।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামের উপস্থিতির কথা জানতে পেরেই একটি ষড়যন্ত্রকারী মহল প্রশাসনকে দিয়ে ১৪৪ ধারা জারি করিয়েছে। পাকুন্দিয়ায় এদের কোন সাংগঠনিক ভিত্তি নেই।

এসময় উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. এরফান উদ্দিন ও বোরহান উদ্দিন সরকার, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এসএএম মিনহাজ উদ্দিন, বিএনপি নেতা মোসাদ্দেক হাবিব কাঞ্চন, সাবেক ছাত্রনেতা শামছুল হক মিঠু ও মস্তুফা কামাল জুয়েল, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক এমদাদুল হক মাসুদ, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আনিমুল হক জর্জ ও সাংগঠনিক সম্পাদক নাজমুল হক অপুসহ স্থানীয় অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে রবিবার বিকালে পৌরসদরের ঈশাখাঁ স্কুলে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে সমাবেশ করেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ইদ্রিস আলী ভূইয়া সমর্থিত নেতাকর্মীরা। উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম খোকনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান মো. তৌফিকুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক আতিকুর রহমান মাসুদ, পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক এমদাদুল হক বুলু, সাবেক প্যানেল মেয়র আবদুল কদ্দুছ, রফিকুল ইসলাম, জাঙালিয়া ইউপি বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ভূইয়া, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান খান সুমন ও সাংগঠনিক সম্পাদক রাকিবুল আলম ছোটন প্রমুখ।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন বলেন, পরিস্থিতি পুরোপুরি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সভাস্থলসহ পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্নপূর্ণা দেবনাথ জানান, বিএনপির দুই পক্ষ একই স্থানে সভা আহ্বান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জানমালের নিরাপত্তার ১৪৪ ধারা জারি করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩১জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :