বরিশাল বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থার নিরসন

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৭, ১৮:১২

দাবি মেনে নেয়ার আশ্বাসে বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলন প্রত্যাহার করে নিয়েছেন শিক্ষার্থীর। এতে দীর্ঘদিন ধরে চলা অচলাবস্থার নিরসন হয়েছে বিশ্ববিদ্যালয়টিতে।

সোমবার দুপুর দেড়টায় আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সমঝোতা বৈঠক শেষে এ ঘোষণ দেন আন্দোলনের নেতৃত্বদানকারীরা।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা রাজিন তাহমিদ জানান, সোমবার বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত উপাচার্যের সাথে তার কার্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি টিমের সাথে সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় ভিসি শিক্ষার্থীদের ২২ দফা দাবি মেনে নেয়ার আশ্বাস দেন। বিশেষ করে কাজের গুরুত্ব ও আর্থিক বিষয় বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে নির্দিষ্ট সময়ের মধ্যে দাবিগুলো মেনে নেয়ার বিষয় আশ^স্ত করেছেন ভিসি।

তিনি জানান, দাবি মেনে নেয়ার বিষয়গুলো পর্যবেক্ষণে রাখবে শিক্ষার্থীরা। নির্দিষ্ট বা বেধে দেয়া সময়ের মধ্যে দাবি না মানা হলে পুনরায় শিক্ষার্থীরা আন্দোলনে নামবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ফয়সাল আহম্মেদ রুমী শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতে সমঝোতা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরবর্তিতে জানানো হবে।

এর আগে রবিবার রাতে বরিশাল নগরীর সার্কিট হাউজে মুক্তিযুদ্ধের চেতনা ভিত্তিক সংগঠনের সমন্বয়ে গঠিত সংগ্রাম কমিটির সাথে বৈঠক করেন ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক ও বিশ্ব বিদ্যালয়ের সিন্ডিকেট’র সদস্যরা। ওই বৈঠকেও সমঝোতা হলে আন্দোলনকারীরা ভিসির পদত্যাগ দাবি প্রত্যাহার করেন।

প্রসঙ্গত, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৪১জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধা কোটা না থাকায় ভিসির বিরুদ্ধে আন্দোলন শুরু করেন বরিশালের মুক্তিযোদ্ধা থেকে শুরু করে সাংষ্কৃতিক কর্মীরা। বেশ কয়েকদিন আন্দোলনের পর বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অপসারণ ও ২২ দফা দাবি আদায়ের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে লাগাতার অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করছিল। আজ আন্দোলনের সপ্তম দিনে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/৩১জুলাই/টিটি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :