নির্ণয় হয়নি মিরাজের রোগ, চিকিৎসা বোর্ড গঠন

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৭, ১৮:৪৭

লালমনিরহাটের শিশু মিরাজ হোসেনের রোগ ১২ দিনেও নির্ণয় করা সম্ভব হয়নি। ফলে আরও কিছু পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। গঠন করা হয়েছে মেডিকেল বোর্ড। মিরাজ বর্তমানে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিভাগে চিকিৎসাধীন আছে। এখন পর্যন্ত রোগ নির্ণয় না হওয়ায় মিরাজকে নিয়ে অতংকিত হয়ে পড়েছে তার পরিবার।

শিশু মিরাজ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র ও ওই এলাকার আব্দুল হামিদের ছেলে।

রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা. অজয় কুমার রায় জানান, স্বাস্থ্য বিভাগের নিদের্শে অজানা রোগে আক্রান্ত মিরাজ হোসেনকে গত ২২ জুলাই প্রথমে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ২৪ জুলাই রংপুর মেডিকেল কলেজ ও হাসাপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে। মিরাজের চিকিৎসার জন্য ইতোমধ্যে একটি চিকিৎসক বোর্ড গঠন করা হয়েছে। বেশ কিছু পরীক্ষা করা হলেও এখন পর্যন্ত রোগটি নির্ণয় করা সম্ভব হয়নি। আরও কিছু পরীক্ষা করা হবে। প্রয়োজনে উন্নত চিকিৎসার তাকে ঢাকা প্রেরণ করা হবে।

মিরাজের বাবা আব্দুল হামিদ বলেন, ১২ দিন ধরে মেডিকেলে ছেলে নিয়ে আছি। আমার ছেলে কি রোগে আক্রান্ত এখনো ডাক্তার বলতে পারেনি। ফলে আমরা আতংকিত হয়ে পড়ছে। আমার ছেলেকে বাঁচাতে আমি সরকারের আরও হস্তক্ষেপ কামনা করছি।

উল্লেখ্য, ‘অজানা’ রোগে আক্রান্ত মিরাজকে নিয়ে বিভিন্ন গণ্যমাধ্যমে সংবাদ প্রকাশ হলে মিরাজের চিকিৎসায় এগিয়ে আসেন স্বাস্থ্য বিভাগ। মিরাজরে চিকিৎসার দেখভাল করছেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক চিকিৎসক আবুল কালাম আজাদ।

(ঢাকাটাইম/৩১জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :