কুবি ছাত্রলীগের মাসব্যাপী কর্মসূচি

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ জুলাই ২০১৭, ২০:২৬ | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৭, ২০:০৭

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে শোকাবহ আগস্ট মাস। এ উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগ হাতে নিয়েছে নানান কর্মসূচি।

শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এসব কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- ১লা আগস্ট দিবাগত রাত ১২টা ০১ মিনিটে কুবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতির সামনে মোমবাতি প্রজ্জ্বলন এবং শপথ গ্রহণ, একই দিন সকাল ১০টায় গত বছর এই দিনে কুবি ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে নিহত খালিদ সাইফুল্লাহ স্বরণে দোয়া ও মিলাদ মাহফিল, দুপুর ১২টায় সাইফুল্লাহ হত্যার বিচারের দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন।

৬ আগস্ট, জাতির জনকের পলাতক খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচারের দাবিতে মানববন্ধন এবং মানববন্ধন শেষে উপাচার্যের মাধ্যমে পররাষ্ট মন্ত্রণালয় বরাবর স্বারকলিপি প্রদান।

১৪ আগস্ট, ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহিদদের স্বরণে রক্তদান কর্মসূচি, ১৫ আগস্ট ভোর ছয়টায় শাখা ছাত্রলীগের কার্যালয়ে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা অর্ধনিমিতকরণ, কালো পতাকা উত্তোলন। সকাল নয়টায় কালো ব্যাজ ধারণ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকাল ১০টায় দোয়া ও মিলাদ মাহফিল এবং দুপুরে গরিব-দুঃস্থদের মাঝে খাবার বিতরণ।

১৭ আগস্ট, ২০০৫ সালে বিএনপি-জামাত সরকারের আমলে সারা দেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ও বিক্ষোভ মিছিল। ২৩ আগস্ট, জাতীয় শোক দিবস এবং ২১ আগস্ট উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এসব কর্মসূচিতে শাখা ছাত্রলীগের সকল কর্মী-নেতৃবৃন্দকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে আহবান করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩১জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :