রাবিতে ছাত্রজোটের মশাল মিছিল

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৭, ২১:৪১

বর্ধিত ফি ও সান্ধ্য মাস্টার্স বাতিলের দাবিতে ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি আন্দোলন করা শিক্ষার্থী ও ছাত্র নেতাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ও মামলা প্রত্যাহারের দাবিতে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্র জোট।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দলীয় টেন্ট থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে সমাবেশে মিলিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল বলেন, সবার জন্যে বিজ্ঞানভিত্তিক একটা শিক্ষাব্যবস্থার স্বপ্ন যেখানে আমরা বাংলাদেশ প্রতিষ্ঠার শুরুতেই দেখেছিলাম তার বাস্তবায়ন তো ঘটেইনি, উপরন্তু মুক্তিযুদ্ধের চেতনাকে পূঁজি করে বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়গুলো লিপ্ত হয়েছে ছাত্রদের বিরুদ্ধাচরণে। ফলে আমরা প্রশ্ন রাখতে চাই, রাবি প্রশাসনের ছাত্রদের বিরুদ্ধে যে মিথ্যা মামলা তা কতটা যৌক্তিক। অবিলম্বে এই হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

ছাত্রমৈত্রী রাবি শাখার সভাপতি প্রদীপ মার্ডির সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- ছাত্র ফেডারেশন বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি কিংশুক কিঞ্জল, ছাত্র ফ্রন্ট সভাপতি লিটন দাস, ছাত্র ইউনিয়ন সভাপতি এম এ শাকিল হোসেন।

এছাড়া বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তর, ছাত্র ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সুমন মোড়ল, মামলার তালিকাভুক্ত সাবেক ছাত্র নেতারা উপস্থিত ছিলেন।

মিছিলে ছাত্রজোটের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/৩১জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :