তুফানের ভাই যুবলীগ নেতা মতিনকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০১৭, ২১:২৭ | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৭, ২০:০৫

বগুড়ায় শিক্ষার্থীকে ধর্ষণ ও মা-মেয়েকে মাথা ন্যাড়া করার ঘটনায় জড়িত শ্রমিক লীগ নেতা তুফান সরকারের বড় ভাই বগুড়া শহর যুবলীগের নেতা মতিন সরকারকে বহিষ্কার করেছে কেন্দ্র।

আজ মঙ্গলবার তাকে বহিষ্কার করা হয় বলে জানান যুবলীগের দপ্তর সম্পাদক কাজি আনিসুর রহমান।

আনিস জানান, গণমাধ্যমে নানা নেতিবাচক লেখালেখির পরিপ্রেক্ষিতে মতিন সরকারকে সাময়িক বহিষ্কার করা হয়। পরে তদন্তের মাধ্যমে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

এর আগে ওই ধর্ষণ-কাণ্ডের পর তুফানকে বহিষ্কার করা হয় শ্রমিক লীগ থেকে।

কিশোরী ধর্ষণ ও মা-মেয়েকে নির‌্যাতনের অভিয়োগে ইতিমধ্যে তুফান সরকার, তার স্ত্রী, শ্বশুর-আশুড়ি, স্ত্রীর বোন স্থানীয ওয়ার্ড কাউন্সিলর, তার গাড়িচালক ও এক সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কয়েকজনকে নানা মেয়াদে রিমান্ডে নেয়া হয়েছে।

চাঞ্চল্যকর এই ধর্ষণ ঘটনায় করা মামলার ১০ আসামির মধ্যে নয়জনকে গ্রেপ্তার করল পুলিশ। মামলার অপর আসামি শিমুল পলাতক।

গত ১৭ জুলাই শহর শ্রমিক লীগের সভাপতি তুফান সরকার কলেজে ভর্তি করে দেওয়ার কথা বলে ওই কিশোরীকে বাসায় ডেকে নেয়। এরপর দিনভর তাকে আটকে রেখে কয়েক দফা ধর্ষণ করে। এতে ওই কিশোরী অতিরিক্ত রক্তক্ষরণের ফলে অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। পাশাপাশি বিষয়টি কাউকে না বলার জন্য ভয়ভীতি দেখানো হয়। কিন্তু ধর্ষণের ঘটনাটি ওই কিশোরীর মা জানতে পারে এবং বিভিন্ন মাধ্যম দিয়ে তুফান সরকারের স্ত্রীর কানে যায়।

এরপর শুক্রবার বিকেলে তুফান সরকারের স্ত্রী আশা খাতুন তার বড় বোন পৌরসভার সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর মারজিয়া হাসান রুমকি এবং তার মা রুমি বেগম ওই ধর্ষিতা ও তার মাকে বিচারের নামে ডেকে নিয়ে অমানবিক নির্যাতন চালায়। পরে তাদের দুজনের মাথা ন্যাড়া করে দেয় তারা।

এরপর ২০ মিনিটের মধ্যে বগুড়া শহর ছেড়ে গ্রামের বাড়ি চলে যেতে রিকশায় তুলে দেয়া হয় মা-মেয়েকে।

আহত মা-মেয়ে চিকিৎসার জন্য বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে গেলে ঘটনা জানতে পারে পুলিশ। ওই দিন রাতেই তুফানসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমান্ডে নেয় পুলিশ।

এরপর বিচারের নামে নির্যাতনের অভিযোগে পৌরসভার মহিলা কাউন্সিলর রুমকি ও তার মা রুমি বেগমকে পাবনা শহর থেকে রবিবার সন্ধ্যায় গ্রেপ্তার করে বগুড়া ডিবি পুলিশ।

রবিবার দিবাগত রাত একটার দিকে ঢাকার সাভার থেকে গ্রেপ্তার করা হয় তুফানের স্ত্রী আশা, তার গাড়িচালক জিতু এবং সহযোগী মুন্নাকে। এ ছাড়া জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তার করা হয় তুফানের শ্বশুর জামিলুর রহমান রুনুকে।

(ঢাকাটাইমস/১আগস্ট/মোআ্)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :