রাজশাহী পলিটেকনিকে ভাঙচুর

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৭, ২২:১৯

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের মিলনায়তনে ছাত্রলীগের নেতাকর্মীরা ব্যাপক ভাঙচুর চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরে ইনস্টিটিউটের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানের পরপরই পাঁচ শতাধিক চেয়ার-টেবিল তছনছ ও অন্তত ১০টি ফ্যান ভাঙচুর করা হয়।

নবীণবরণ অনুষ্ঠানে শোকের মাসের আবহ না থাকার অভিযোগ এবং ছাত্রলীগের নেতাদের বক্তব্যের সুযোগ না দেওয়ায় তারা এ ঘটনা ঘটিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকালে ইনস্টিটিউট মিলনায়তেন নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ। অনুষ্ঠান দুপুরে শেষ হওয়ার পরপরই ছাত্রলীগের নেতাকর্মীরা মিলনায়তনের ভেতরে প্রবেশ করে পাঁচ শতাধিক চেয়ার-টেবিল এবং ১০টি ফ্যান ভাঙচুর করেন। ভাঙচুরের আগে-পরে ক্যাম্পাসে মিছিল করেন তারা।

জানতে চাইলে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রিগেন বলেন, ‘শোকের মাস শুরু হলেও নবীনবরণ অনুষ্ঠানে শোকের কোনো আবহ ছিল না। আমাদের বক্তব্য দেওয়ার সুযোগও দেওয়া হয়নি। অনুষ্ঠানে অধ্যক্ষ ক্যাম্পাসে কেউ রাজনীতি করতে পারবেন না বলেও ঘোষণা দেন। এতে ক্ষিপ্ত হয়ে কর্মীরা সামান্য ভাঙচুর চালিয়েছে।

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ বলেন, তারা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে দাওয়াত দিয়েছিলেন। তাদের সকালে ফোনও দেওয়া হয়েছিল। কিন্তু তারা আসছি, আসছি বলে আসতে অনেক দেরি করে।

অধ্যক্ষ বলেন, প্রচ- গরমের কারণে আগেই অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়। অনুষ্ঠানের শুরুতে শোকের মাসের জন্যে এক মিনিট নীরবতাও পালন করা হয়েছে। শোকের মাসের কথা বলেই অনুষ্ঠান শুরু করা হয়। ভাঙচুর ঘটনার বিষয়ে এক প্রশ্নের জবাবে অধ্যক্ষ বলেন, সম্প্রতি একটি ব্যাচের পরীক্ষার প্রায় ৯৪০ জন শিক্ষার্থীর ফল প্রকাশ করা হয়েছে। এতে প্রায় ৯০০ জনই পাস করেছে। কিন্তু ছাত্রলীগের ছেলেরা বলছে, তাদের অনেক ছেলে ফেল করেছে। এ কারণে ক্ষুব্ধ হয়ে এ ঘটনা ঘটাতে পারে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান অধ্যক্ষ।

রাজশাহীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছিল। তবে এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। লিখিত অভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/০১আগস্ট/আরআর/ইএস/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :