মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে বলিউডে আবারও সিনেমা

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০২ আগস্ট ২০১৭, ১৬:০৪ | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৭, ১৫:৫১

বাংলাদেশের ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধকে প্রেক্ষাপট রেখে আবারও সিনেমা তৈরি হচ্ছে বলিউডে। সিনেমাটির নাম ‘রাজি’। এটি পরিচালনা করবেন মেঘনা গুলজার। গতকাল মঙ্গলবার এক টুইট বার্তার মাধ্যমে এমন খবর প্রকাশ করেছেন সিনেমাটির প্রযোজক করণ জোহার।

গুলজারের এই সিনেমার প্রেক্ষাপট ১৯৭১-এর ভারত-পাকিস্তান যুদ্ধ। বাংলাদেশের স্বাধীনতার মুক্তিযুদ্ধকে প্রেক্ষাপটে রেখে ছবির চিত্রনাট্য এগিয়েছে। এই মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল ভারত। আগামী বছরের ১১ মে সিনেমাটির মুক্তির দিন ঠিক করা হয়েছে বলে জানান পরিচালক মেঘনা গুলজার।

‘রাজি’ সিনেমাতে এক সাহসী ভারতীয় গুপ্তচরের ভূমিকায় দেখা যাবে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাটকে। সিনেমাতে এক কাশ্মীরী মেয়ের চরিত্রে অভিনয় করবেন তিনি। পরে যার সঙ্গে পাকিস্তানের এক সেনা অফিসারের বিয়ে হয়। এর পরই মুক্তিযুদ্ধে ভারতীয় গুপ্তচরের ভূমিকায় অবতীর্ণ হন আলিয়া।

বলেউডে এর আগেও বাংলাদেশের মুক্তিযুদ্ধের পেক্ষাপট নিয়ে সিনেমা নির্মিত হয়েছে। এর মধ্যে ‘চিলড্রেন অব ওয়ার’, ‘মেহেরজান’ এবং ‘আব তুমহারে হাওয়ালে ওয়াতান সাথিও’ অন্যতম। এসব সিনেমাগুলোতে অভিনয়ও করেন বলিউডের বাঘা বাঘা সব অভিনেতা-অভিনেত্রীরা।

(ঢাকাটাইমস/২আগস্ট/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :