সনদ জালিয়াতি: লক্ষ্মীপুরে অধ্যক্ষসহ তিন শিক্ষককে গ্রেপ্তার

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৭, ১৯:৫৭

সনদ জালিয়াতি ও কলেজের অর্থ আত্মসাতের অভিযোগে লক্ষ্মীপুরের কমলনগরে হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেবসহ তিন শিক্ষককে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেপ্তার অন্য দুই শিক্ষক হচ্ছেন- ওই কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মো. ফখরুল ইসলাম ও প্রভাষক মো. আক্তার হোসেন।

বধুবার দুপুরে নোয়াখালীর মাইজদি বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরে বিকালে লক্ষ্মীপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সাইদুর রহমান গাজীর আদালতে তিনজনকে হাজির করলে তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুদকের আইনজীবী সেলিনা আক্তার জানান, সনদ জালিয়াতি ও অর্থ আত্মসাতের অভিযোগে কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেব,সহকারী অধ্যাপক ফখরুল ইসলাম ও প্রভাষক আক্তার হোসেনকে গ্রেপ্তার করছে দুদক।

পরে আদালতের মাধ্যমে তাদের তিনজনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় চলতি বছরের ৯ জানুয়ারি ওই কলেজের শিক্ষক আবদুর রব চৌধুরী লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ বিশেষ আদালতে কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেবসহ চার শিক্ষককে আসামি করে একটি মামলা করেন।

অভিযোগ রয়েছে, ১৯৯৬ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে নকল সনদে শিক্ষক ফখরুল ইসলাম, আক্তার হোসেন ও নুরুল করিম আজাদকে কলেজে চাকরি নেয়। অসদুপায়ে কলেজ অধ্যক্ষ আবদুল মোতালেব ওই শিক্ষকদের চাকরি পেতে সহায়তা করেন।

দুদকের নোয়াখালী কার্যালয়ের উপ-পরিচালক মো. তালেবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সনদ জালিয়াতি ও আত্মসাৎ করার প্রমাণ পাওয়ায় কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেবসহ তিন শিক্ষককে মাইজদি বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামি নুরুল করিম আজাদের বিরুদ্ধে সত্যতা না পাওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়নি বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :