তৌফা ও তহুরার বাড়িতে আনন্দ

জাভেদ হোসেন, গাইবান্ধা
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০১৭, ২২:১১

কোমরে জোড়া লাগানো জমজ শিশু তৌফা ও তহুরার নানার বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের হাতিয়া গ্রামে আনন্দের বন্যা বইছে। তৌফা ও তহুরাকে আলাদা করার খবরে উচ্ছ্বসিত গ্রামের মানুষ। শিশু দুটির খোঁজ নেওয়ার জন্য এলাকার লোকজন ছুটে আসছে তাদের নানীর বাড়িতে।

বুধবার বিকালে তৌফা ও তহুরার নানার বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িতে কেউ নেই। নানা সহিদুল ইসলাম ঢাকায় তৌফা ও তহুরার সঙ্গে আছেন। আর নানি সখিনা বেগম ছিলেন বাড়ির বাইরে। সাংবাদিক আসার খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই চলে আসেন। ততক্ষণে আশেপাশের বিভিন্ন বাড়ি থেকে অনেক মানুষ এসে জড়ো হয়েছে। তারা সবাই তৌফা ও তহুরার সর্বশেষ খবর জানতে ভিড় করছিল এই প্রতিবেদককে ঘিরে।

তৌফা ও তহুরাকে আলাদা করা হয়েছে এই খবর নানি সখিনা বেগম মুঠোফোনে শুনেছেন। তবে অপারেশনের পর চোখে দেখেননি নাতনিদের। পরে তিনি এই প্রতিবেদকের কাছে ছবি দেখতে চান। পরে মুঠোফোনে তৌফা ও তহুরার ছবি দেখানো হয়। আশেপাশের শিশু ও নারীরাও ভিড় করে ছবিটি দেখার জন্য।

সখিনা বেগম বলেন, নাতনিদের দেখার জন্য মনটা আনচান করছিল। অনেক দূরে গিয়েছিলাম টিভিতে ছবি দেখার জন্য, কিন্তু গিয়েও দেখতে পাইনি। আমার দুই নাতনীকে অপারেশন করে আলাদা করা হয়েছে। এই খবর শুনে আমরা সবাই খুব খুশি হয়েছি। তিনি আরও বলেন, তৌফা ও তহুরার খবর নিতে আশেপাশের মানুষজন এসেছে বার বার খবর নিতে। আল্লাহর কাছে হাজার শুকরিয়া সফলভাবে অপারেশন সম্পন্ন হয়েছে। আমি সবসময় চাই ওরা যেন ভালো থাকে।

তৌফা ও তহুরার মামী মর্জিনা বেগম (২২) বলেন, খবরটি শুনে ভালো লাগছে। ওরা দুইজন এখন শান্তিতে থাকবে। আগে তৌফা ও তহুরাকে দেখভাল করতে অনেক কষ্ট হয়েছে। ওরাও খুব কষ্ট পেয়েছে। এখন ওরা ভালো থাকবে। ওদের গোসল করাতে তিন থেকে চারজন মানুষ লাগতো।

প্রতিবেশী ফুল মিয়া বলেন, সবাই রাতদিন আল্লাহর কাছে দোয়া করেছি। শিশু দুটি যেন সুস্থ থাকে।

গত বছরের ২৯ সেপ্টেম্বর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের হাতিয়া গ্রামে কোমরে জোড়া লাগানো অবস্থায় নানার বাড়িতে জন্ম হয় তৌফা ও তহুরার। গত মঙ্গলবার দুই দফায় তৌফা ও তহুরার অস্ত্রোপচার হয়। শিশু দুটিকে আলাদা করার পর তারা আপাতত সুস্থ আছে। তবে এখনও শিশু দুটি শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

(ঢাকাটাইমস/২আগস্ট/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :