শ্রদ্ধা-ভালবাসায় বিএনপি নেতা মুন্নু সমাহিত

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০১৭, ২৩:০১

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক মন্ত্রী মুন্নু গ্রুপ অব ইন্ড্রাস্টির চেয়ারম্যান হারুনার রশিদ খান মুন্নুকে শ্রদ্ধা আর ভালোবাসায় সমাহিত করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যার পর মানিকগঞ্জের ঘিওর উপজেলার গিলন্ড এলাকায় মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল সংলগ্ন মসজিদের পাশে তাকে দাফন করা হয়।

এর আগে ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা, ধামরাইয়ের মুন্নু সিরামিক কারাখানা, মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সৈয়দ কালুশাহ কলেজ মাঠ, মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজ মাঠ, হরিরামপুর উপজেলার পাটগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ এবং সর্বশেষ মুন্নু মেডিকেল কলেজ হাসপাতাল মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

প্রতিটি জানাজায় বিভিন্ন দলের নেতাকর্মীসহ হাজার হাজার মানুষ অংশ নেন।

প্রসঙ্গত, মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় মুন্নু সিটিতে নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুর সময় মুন্নুর বড় মেয়ে মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খানম যুক্তরাজ্যে অবস্থান করছিলেন। রিতা গত বুধবার দেশে ফিরে আসেন। যে কারণে বুধবার দাফনের কথা থাকলেও পিছিয়ে তা বৃহস্পতিবার করা হয়।

হারুনার রশিদ মুন্নু ১৯৯১ ও ১৯৯৬ সালে মানিকগঞ্জ-১ আসন থেকে এবং ২০০১ সালে মানিকগঞ্জ-২ ও ৩ আসন থেকে বিএনপি মনোনীত প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে তাকে দপ্তরবিহীন মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ছিলেন।

তিনি ১৯৩৩ সালের ১৭ আগস্ট জন্ম গ্রহন করেন।

সরকারি দেবেন্দ্র কলেজ মাঠে অনুষ্ঠিত জানাজায় জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও দৌলতপুর উপজেলা চেয়ারম্যান তোজাম্মেল হক তোজা ও যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী রায়হান উদ্দিন টুকুর পরিচালনায় জানাজা অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাবেক মন্ত্রী গোলাম সরোয়ার মিলন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খান শান্ত, মানিকগঞ্জ পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এস,এ জিন্নাহ কবীর, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু প্রমুখ।

হারুনার রশিদ খান মুন্নুর বড় মেয়ে আফরোজ খান রিতা সমাবেত মুসুল্লিদের উদ্দেশ্যে তার বাবার রুহের মাগফেরাত কামনা করে দোয়া প্রার্থনা করেন।

(ঢাকাটাইমস/৩আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :