‘সিডরম্যান’ জয়দেব দত্তের মরদেহ উদ্ধার

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ আগস্ট ২০১৭, ১৮:৫৪ | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৭, ১৮:৫২

২০০৭ সালের ১৫ নভেম্বর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় সিডরের আগাম সংবাদ দিতে বাড়ি বাড়ি যাওয়া জয়দেব দত্তের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার বেলা ১১টার দিকে তালতলীর বড়বগী ইউনিয়ন পরিষদের সিপিসির ওয়ালেস অপারেটর কক্ষ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ সময় কক্ষটির ভেতর থেকে বন্ধ ছিল।

ওয়ারলেস অপারেটর জয়দেব দত্ত বরগুনার তালতলী উপজেলার বড়বগী উইনিয়নের সিপিপির উইনিট প্রধান। তিনি ‘সিডরম্যান’ নামে সারাদেশে পরিচিতি পেয়েছেন।

বড়বগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, সকালে ইউনিয়ন পরিষদে আসা সাধারণ মানুষ দুর্গন্ধ পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে দরজা ভেঙে জয়দেবের মৃতদেহ উদ্ধার করে।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার বলেন, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এটি হত্যা না আত্মহত্যা সেটি উদঘাটনের চেষ্টা চলছে। মৃতদেহটি দুই-তিন দিন আগের বলে মনে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, ২০০৭ সালের প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় সিডরের সময় তালতলী নদী ও সমুদ্র তীরবর্তী এলাকায় জীবনের ঝুঁকি নিয়ে আগাম সতর্কতা প্রচার করে শত শত মানুষের জীবন রক্ষা করেছিলেন জয়দেব দত্ত। এ খবর গণমাধ্যমে প্রকাশ হলে বিশ্বজুড়ে প্রশংসিত হন তিনি। পরে জনপ্রিয় বিনোদনমূলক অনুষ্ঠান ‘ইত্যাদি’র পক্ষ থেকে তাকে পুরস্কৃত করা হয়। এ সময় ইত্যাদির পক্ষ থেকে তাকে ‘সিডরম্যান’ উপাধি দেয়া হয়।

ঢাকাটাইমস/৫আগস্ট/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :