শিগগিরই হাসপাতাল ছাড়বেন খালেদ মাহমুদ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৭, ১৪:১২
ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক খালেদ মাহমুদ সুজনের শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো। এরইমধ্যে তাকে হাসপাতালের আইসিইউ থেকে সাধারণ কেবিনে নেয়া হয়েছে। খুব শিগগির হাসপাতাল থেকেও ছাড়া পাবেন বাংলাদেশ দলের এই ম্যানেজার।

বর্তমানে সিঙ্গাপুরের গ্লেনিগ্লেস হাসপাতালে ভর্তি আছেন খালেদ মাহমুদ। এর আগে উন্নত চিকিৎসার জন্য গত ৩১ জুলাই রাত ১১টা ৫০ মিনিটে এয়ার অ্যাম্বুলেন্সে খালেদ মাহমুদকে সিঙ্গাপুর নেয়া হয়। দীর্ঘদিন ধরেই উচ্চ রক্তচাপে ভুগছিলেন খালেদ মাহমুদ। পাশাপাশি ডায়াবেটিসও রয়েছে।

২৯ জুলাই গভীর রাতে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়ায় খালেদ মাহমুদকে প্রথমে কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে রোববার দুপুরে নিয়ে যাওয়া হয় ইউনাইটেড হাসপাতালে।

ইউনাইটেড হাসপাতালের জরুরী বিভাগে অজ্ঞান অবস্থায় ভর্তি করা হয় খালেদ মাহমুদকে। ওই সময়ে তার গ্লাসগো কমা স্কেল (জিসিএস) এর মাত্রা ছিল ১৫ তে ৬। হাসপাতালে নেওয়ার পরই তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়।

এরপর নেয়া হয় আইসিইউতে। রাতে তার অবস্থা ছিল সংকটাপন্ন। তবে ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হতে থাকে। সোমবার সকালে তার এমআরআই করানো হয়।

এমআরআই রিপোর্টে চিকিৎসকরা খারাপ কিছু পাননি। তবে শারীরিক অবস্থার উন্নতি হলেও আরও উন্নত চিকিৎসার জন্য জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন এই অধিনায়ককে সিঙ্গাপুর নেওয়া হয়েছে।

বোর্ডের পরিচালকের পাশাপাশি জাতীয় দলের ম্যানেজারের দায়িত্বও পালন করেছেন খালেদ মাহমুদ। নিয়মিত ঘরোয়া টুর্নামেন্টে কোচিংয়ের দায়িত্বও পালন করছেন তিনি। গত বছর তার অধীনে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শিরোপা জিতেছিল ঢাকা ডায়নামাইটস।

এছাড়া প্রিমিয়ার লিগে শিরোপা জিতিয়েছেন প্রাইম ব্যাংক ও আবাহনী লিমিটেডকে। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা উপহার দিয়েছিলেন খালেদ মাহমুদ।

কয়েকদিন আগে অনুষ্ঠিত মাস্টার্স ক্রিকেট কার্নিভালের দ্বিতীয় আসরে ঢাকা মেট্রো মাস্টার্সকে নেতৃত্ব দিয়েছিলেন বাংলাদেশ দলের এই প্রাক্তন ক্রিকেটার।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :