‘শোক দিবসে খালেদার কেক কাটার চেষ্টা প্রতিহত করবে ছাত্রলীগ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০১৭, ১৫:৫৭ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৭, ১৫:৫৪

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জন্মদিনের কেক কাটার চেষ্টা করলে তা প্রতিহত করার ঘোষণা দিয়েছেন ছাত্রলীগেন সসাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। তিনি বলেন, ১৫ আগস্ট জাতির জনকের মৃত্যুর দিন উল্লাস করতেই খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করেন।

বঙ্গবন্ধুর পলাতক খুনিদেরকে দেশে ফিরিয়ে এনে ফাঁসির দণ্ড কার্যকরের দাবিতে রাজধানীর শাহবাগ থেকে সুপ্রিমকোর্ট পর্যন্ত আয়োজিত মানববন্ধনে ছাত্রলীগ নেতা জাকির এ কথা বলেন।

৯০ দশকের মাঝামাঝি সময় থেকে খালেদা জিয়া ১৫ আগস্টকে তার জন্মদিন হিসেবে পালন শুরু করেন। যদিও ৯১ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো জীবনবৃত্তান্তে খালেদা জিয়ার জন্মদিন হিসেবে অন্য একটি তারিখ জানানো হয়েছিল।

জাতীয় শোক দিবসে জন্মদিন পালনে ব্যাপক সমালোচনার মুখে গত বছর খালেদা জিয়া ১৫ আগস্ট কোনো আনুষ্ঠানিকতা রাখেননি। বিএনপির পক্ষ থেকে গণমাধ্যমকে তখন জানানো হয়, দেশে বন্যার্তদের প্রতি সহমর্মিতা জানাতে খালেদা জিয়া তার জন্মদিনের আনুষ্ঠানিকতা বাতিল করেছেন। তবে ওই দিন বিএনপির কার্যালয়ে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

গত ১৫ জুলাই থেকে খালেদা জিয়া যুক্তরাষ্ট্র সফরে গেছেন। তিনি ১৫ আগস্টের আগে ফিরবেন কি না, সে বিষয়ে দলের নেতারাও কিছু জানাতে পারছেন না। আর ১৫ আগস্ট গত বছরের মতই খালেদা জিয়ার জন্মদিনের আনুষ্ঠানিকতা বাতিল হবে কি না, সেটাও জানেন না কেউ।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে ছাত্রলীগ সাধারণ সম্পাদক বলেন, ‘জাতীয় শোক দিবসে ভুয়া জন্মদিন পালন করবেন না। কেক কাটবেন না। জন্মদিন পালনের কোনো চেষ্টা করলে ছাত্রলীগ তা প্রতিহত করবে।’

জাকির হোসাইন বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্য এবং ১৫ আগস্টের ঘটনার সঙ্গে জড়িত বিদেশে পলাতক আত্মস্বীকৃত খুনিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর করতে হবে।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সহ-সভাপতি কাজী এনায়েত, মশিউর রহমান শরিফ, সোহান খান, হাবিবুর রহমান সুমন, আল আমিন, মনির হোসেন, রাজিব আহমেদ রাসেল, সাকিব হাসান সুইম, যুগ্ন সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান, নওশেদ উদ্দিন সুজন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমান এবং সাধারণ সম্পাদক মহিউদ্দীন আহমেদ প্রমুখ এই মানববন্ধনে যোগ দেন।

এরপর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে সংগঠনের একটি প্রতিনিধি দল পররাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করার দাবি সম্বলিত স্মারকলিপি তুলে দেয়। পররাষ্ট্রমন্ত্রীর পক্ষে এই স্মারকলিপি গ্রহণ করে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

ঢাকাটাইমস/০৬আগস্ট/এসএইচ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

এই বিভাগের সব খবর

শিরোনাম :